25 C
Kolkata
Monday, October 3, 2022
বাড়িদেশ বিদেশটিকিট কাটার ক্ষেত্রে পরে টাকা পেমেন্টর সুযোগ

টিকিট কাটার ক্ষেত্রে পরে টাকা পেমেন্টর সুযোগ

এক দুর্দান্ত ফিচার আনল Paytm। বুক নাও,পে লেটার!‍‍ অর্থাৎ ঘুরতে যাওয়ার জন্য হোক বা ট্রেনে সফর বা প্রয়োজনীয় কাজে,পকেটের টাকা সেই মুহূর্তে খরচ না করেই আপনি কেটে ফেলতে পারেন টিকিট।পরে টাকা পেমেন্ট করতে পারবেন। এবার থেকে Paytm ব্যবহারকারীরা আগে IRCTC-র টিকিট কাটতে পারবেন টাকা ছাড়া। টাকা পরে দিলেও হবে। পেটিএমের (Paytm) নয়া ফিচারের মাধ্যমে উপকৃত হবেন বহু মানুষ। টিকিট বুক করার ৩০ দিনের মধ্যে পেমেন্ট করলেই চলবে। সব থেকে আকর্ষণীয় বিষয়,পরে টাকা পেমেন্টের ক্ষেত্রে যাত্রীকে অতিরিক্ত টাকা মাশুল গুনতে হবে না। ৬০ হাজার টাকা পর্যন্ত বিনা সুদেই টিকিট বুক করা যাবে।

শুধু তাই নয়,যাত্রী চাইলে নিজের পেমেন্টটি EMI অপশনের মাধ্যমে দিতে পারবেন। সেক্ষেত্রে টাকা পেমেন্টের জন্য অতিরিক্ত ৩০ দিন সময় বেশি পাবেন। অনেক ক্ষেত্রে,আইআরসিটিসি থেকে টিকিট বুকিংয়ের সময় পেমেন্ট করতে গিয়ে ইন্টারনেটের সমস্যার সম্মুখীন হচ্ছেন সাধারণ মানুষ। ফলে কিছুতেই সেই সময় টিকিট বুক করতে পারেন না যাত্রীরা। এবার সেই সমস্যা সমাধানের উদ্দেশ্যে নতুন পোস্টপেইড অফারটি প্রথম নিয়ে এল পেটিএম। এই অ্যাপ দিয়ে আইআরসিটিসি থেকে টিকিট কাটার পর পেটিএমের তরফে ব্যবহারকারীর কাছে একটি বিল পাঠানো হবে। সেখানেই টিকিট বুকিং সহ যাবতীয় খরচের হিসাব থাকবে। বিলটি যেদিন দেওয়া হবে,তার থেকে ৩০ দিনের মধ্যে টাকা পেমেন্ট করলেই চলবে। আর যদি কোনও যাত্রী ইএমআই অপশন নেন,সেক্ষেত্রে টাকা মেটানোর জন্য আরও অতিরিক্ত সময় পাবেন।

টিকিট বুকিং ছাড়াও অনলাইন শপিংয়ের ক্ষেত্রেও‍‍ এই অফারটিত ব্যবহারের সুযোগ পাবেন পেটিএম ইউজাররা। অর্থাৎ এই ফিচার সহায়তায় ইউজারদের সুবিধা আরও বাড়ল তাতে কোনও সন্দেহ নেই। প্রসঙ্গত,সম্প্রতি পেটিএম ইউজাররা অভিযোগ করছিলেন পেটিএম থেকে ইউজারদের ব্যক্তিগত তথ্য ফাঁস হচ্ছে। ফলে অ্যাপটির ইউজারদের নিরাপত্তা নিয়েও অনেক প্রশ্ন উঠেছিল। তবে এই অভিযোগ একেবারেই মিথ্যে বলে উড়িয়ে দেয় পেটিএম সংস্থাটি। সংস্থাটির পক্ষ থেকে জানানো হয়েছিল,অ্যাপটি সম্পূর্ণই সুরক্ষিত,ইউজাররা নিশ্চিত ভাবে টাকা লেনদেন করতে পারেন। এবার ইউজারদের সুবিধার কথা মাথায় রেখে নয়া এই ফিচার এনে হাজির করল পেটিএম।

টিকিট কাটার ক্ষেত্রে পরে টাকা পেমেন্টর সুযোগ

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: