25 C
Kolkata
Thursday, December 1, 2022
বাড়িলাইফস্টাইলশুধুমাত্র ৭৭০ টাকার বিনিময়ে ডুয়ার্স ঘোরার সুযোগ !

শুধুমাত্র ৭৭০ টাকার বিনিময়ে ডুয়ার্স ঘোরার সুযোগ !

ভয়াবহ করোনার প্রকোপ প্রত্যেকটি মানুষের জীবনে আধাঁর নামিয়ে দিয়েছে । গত দেড় – দুই বছর এই ভয়াবহ দুর্ভিক্ষে অসংখ্য জীবনহানি , সরকারের বিপুলক্ষতি , তেমনি বহু মানুষ অনাহারে কাটিয়েছেন দীর্ঘদিন , পাশাপাশি পর্যটন শিল্পে ও নেমে এসেছিল অন্ধকার ।

“ভ্রবনপ্রিয় মানুষের জন্য এক সুবর্ণ সুযোগ” : এই দুর্ভিক্ষে ভ্রমণপ্রিয় মানুষের জিবনে নেমেছিল আঁধার । প্রত্যেকের মনে একটা প্রশ্ন ছিল কবে এই পরিস্থিতি থেকে মুক্তি ঘটবে ? কবে খোলা আকাশের তলার মুক্তির নিঃশ্বাস পাওয়া যাবে ? কবেই বা প্রাণ খুলে ঘুরতে যাবে ? এই নিয়ে অনেকের মনে ছিল অনেক প্রশ্ন ।

সর্বশেষ এই অপেক্ষার অবসান ঘটতে চলেছে , এখন আমাদের পৃথিবী আংশিক সুস্থের মুখে । তাই প্রকৃতিকে আরো সুন্দর ও সুস্থ করে তুলতে , সাধারণ মানুষের মানসিক সস্তি ফেরানোর চেষ্টায় এই প্রচেষ্টা । সবকিছু আবার আগের মত করার প্রচেষ্টা ।

তাই পুজোর আগে সুন্দর উপহার নিয়ে হাজির ডুয়ার্স। এই পরিষেবার সাহায্যে মিলবে ডুয়ার্স ভ্রমনের স্বাদ। জঙ্গল পরিভ্রমণ সাথেই থাকবে নাচ গান। ট্রেনের মধ্যে থেকেই ঘুরে ঘুরে উপভোগ করতে পারবেন জঙ্গলের স্বাদ। ভিস্টাডোমে ডুয়ার্স হল এই পরিষেবার নাম। টিকিটের মুল্য ৭৭০ টাকা। জঙ্গল পরিভ্রমন, নিত্য – সংগীত সঙ্গে থাকছে চা-বাগানে টি টেস্টিংয়ের সুযোগ।

ডুয়ার্স ঘোরার সুযোগ ডুয়ার্স ঘোরার সুযোগ

সপ্তাহে তিন দিন চলে এই ট্রেন। ট্রেনে এই রোমাঞ্চকর ভ্রমন বেশ পছন্দ পর্যটকদের। এই ট্রেনে ভ্রমন করতে হলে আগে থেকে টিকিট বুক করতে হবে। তবে রেল কর্তৃপক্ষ থেকে জানান হয়েছে আগামী অক্টোবর মাস পর্যন্ত সব টিকিট বুক। তারপর আবার নতুন বুকিং শুরু হবে।

বলাবাহুল্য জলপাইগুড়ি থেকে আলিপুরদুয়ারের রাস্তাটা খুবই সুন্দর। জঙ্গলে ভরা প্রাকৃতিক দৃশ্য থেকে পর্যটকদের আনন্দ পাওয়া খুব স্বাভাবিক। পাশাপাশি ট্রেনের কাঁচের জানালা দিয়ে এই দৃশ্য দেখতে বেশ মজা পাবে পর্যটকরা। পুজোর আগে এইরকম চমৎকার একটি উপহার পেয়ে বেশ খুশি সাধারণ মানুষ।

শুধুমাত্র ৭৭০ টাকার বিনিময়ে ডুয়ার্স ঘোরার সুযোগ !

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: