25 C
Kolkata
Sunday, September 25, 2022
বাড়িরাজ্যকলকাতাএক বছরেরও বেশি সময় ধরে বেতন বন্ধ এক শিক্ষিকার

এক বছরেরও বেশি সময় ধরে বেতন বন্ধ এক শিক্ষিকার

কোনও কারণ ছাড়াই এক বছরেরও বেশি সময় ধরে বেতন বন্ধ এক শিক্ষিকার। এই ঘটনা নিয়ে স্কুলের প্রধান শিক্ষকের বিরুদ্ধে নিয়ে অভিযোগ ওঠে। এই অভিযোগের ভিত্তিতে প্রধান শিক্ষকের গাফিলতি খুঁজে পেতেই কড়া নির্দেশ হাইকোর্টের। উচ্চ আদালতের নির্দেশ অনুযায়ী শিক্ষিকার বকেয়া বেতন নিজের পকেটের টাকা থেকে প্রধান শিক্ষক এবং অন্য দুই টিচার ইনচার্জকে মেটাতে হবে। সংযুক্তা রায় নামের ওই শিক্ষিকা অভিযোগ করেন,তিনি ১৩ মাস ধরে বেতন পাননি।

তিনি বোর্ডের অনুমতি নিয়ে অন্য স্কুলে বদলি হয়ে গেলেও স্কুলের পক্ষ থেকে তাতে আপত্তি জানানো হয়। তার প্রেক্ষিতে কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় এই নির্দেশ দিয়েছেন।মামলার বয়ান অনুযায়ী, এই অভিযোগ উঠেছে রায়গঞ্জ করোনেশন হাইস্কুলের প্রধান শিক্ষকের বিরুদ্ধে। যদিও কলকাতা হাইকোর্টের নির্দেশ আনুসারে গত বৃহস্পতিবার ওই শিক্ষিকা স্কুলে যোগ দিয়েছেন। তবে তাঁকে কোন পদে নিয়োগ করা হয়েছে সে বিষয়টি এখনও স্পষ্ট নয়।তিনি যে স্কুলে শিক্ষকতা করতেন সেই স্কুলটি বাড়ি থেকে অনেক দূরে হওয়ায় তিনি রায়গঞ্জের স্কুলে বদলির জন্য বোর্ডের কাছে আবেদন জানিয়েছিলেন গত এক বছর আগে।

সেই মতো বোর্ড তাঁর বদলির অনুমোদন দিয়েছিল।প্রায় ১৩ মাস আগে বোর্ডের কাছে অনুমোদনে শিক্ষিকা যখন ওই স্কুলে কাজে যোগ দিতে যান তখনই ঘটে এই ঘটনা। স্কুলের কতৃপক্ষের পক্ষ থেকে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়,সেখানে তিনি কাজে যোগ দিতে পারবেন না।এর ফলে স্কুলে যোগ দিতে না পারায় শিক্ষিকার বেতন বন্ধ হয়ে যায়। এরপরেই শিক্ষিকা কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন। সেই মামলায় কলকাতা হাইকোর্ট প্রধান শিক্ষকের ভূমিকা নিয়ে আগেই আপত্তি করেছিল কলকাতা হাইকোর্ট। হাইকোর্টের নির্দেশ অনুযায়ী এবার তাকে নিজের থেকে টাকা দিয়ে বেতন মেটাতে হবে।

এক বছরেরও বেশি সময় ধরে বেতন বন্ধ এক শিক্ষিকার

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: