25 C
Kolkata
Sunday, September 25, 2022
বাড়িরাজনীতি"বিজেপি ক্ষমতায় এলে কী করত, কল্পনা করলে কেঁপে উঠতে হয়" টুইট অভিষেকের

“বিজেপি ক্ষমতায় এলে কী করত, কল্পনা করলে কেঁপে উঠতে হয়” টুইট অভিষেকের

মঙ্গলবার বিজেপির (BJP) নবান্ন (Nabanna) অভিযানে অশান্তির জেরে বিজেপির বিরুদ্ধে সুর চড়ালেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক তথা সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। এদিন বিজেপির নেতা, কর্মী সমর্থকদের এই নবান্ন অভিযানকে গুন্ডামি বলে আখ্যা দেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার দিন ভর রাজ্যের একাধিক জায়গায় অশান্তির ছবি ধরা পড়েছে। কোথাও জলকামানের মাধ্যমে, তো কোথাও লাঠিচার্জ করে, আবার কোথাও কাঁদানে গ্যাসের সেল ফাটিয়ে বিজেপির নবান্ন অভিযান ভঙ্গ করার চেষ্টা করে পুলিশ। বিজেপি কর্মীদের বিরুদ্ধে অভিযাগ উঠেছে যে তারা পুলিশ কর্মীদের প্রবল মারধর করেছে। এই ঘটনার জেরে কমপক্ষে ৩০ জন পুলিস কর্মী আহত।

কোথাও পুলিশকে লাঠি হাতে তাড়া করেছে বিজেপি কর্মী এই ছবিও দেখা গিয়েছে। পুলিসকে লক্ষ্য করে বিজেপি কর্মীরা ইট, বোতল নিয়ে ছুটে গিয়েছে। মঙ্গলবার বিজেপির নবান্ন অভিযানকে ঘিরে কলকাতা এবং হাওড়ার বিস্তীর্ণ এলাকা রণক্ষেত্র আকার ধারণ করে। অন্যদিকে এমজি রোড ও রবীন্দ্র সরনীর সংযোগস্থলে কলকাতা পুলিসের একটি পিসিআর ভ্যানে বিজেপি কর্মী আগুন ধরিয়ে দেয়। এই ঘটনার জেরে ট্যুইটারে সরব হলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তিনি টুইটের মাধ্যমে বিজেপি কর্মী সমর্থকদের নিশানা করে বলেন, ‘বিজেপির গুন্ডারা আমাদের আনন্দ নগরীতে (সিটি অফ জয়) কী করেছে, শুধু বাংলা নয়, আজ গোটা দেশ তা দেখল। তারা ক্ষমতায় এলে কী করত, কল্পনা করলে কেঁপে উঠতে হয়।

তাদের প্রত্যাখ্যান করার জন্য বাংলাকে ধন্যবাদ। এখন ভারতের সময় এসেছে, তাদের প্রত্যাখ্যান করার।’ উল্লেখ্য, মঙ্গলবার বিকেলে নবান্ন অভিযান ঘিরে অশান্তির সময় কলকাতা পুলিশের সদর দফতর লালবাজার থেকে অদূরে পুলিশের গাড়িতে আগুন ধরানো হয়। এদিন সেই ভিডিওই টুইটারে পোস্ট করেছেন অভিষেক। সেই ভিডিওতে দেখা যাচ্ছে, বিজেপির পতাকা নিয়ে কয়েক জন ব্যক্তি পুলিশের গাড়ি ভাঙচুর করে আগুন ধরিয়ে। প্রসঙ্গত, মঙ্গলবার পূর্ব মেদিনীপুর ও পশ্চিম মেদিনীপুর জেলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) দলীয় বৈঠক ছিল। ওই বৈঠকে তিনি বলেন, ‘বিজেপির নবান্ন অভিযানে লোক হয়নি। বেলুন ফুটো হয়ে গেছে, গুরুত্ব দেওয়ার দরকার নেই।’

“বিজেপি ক্ষমতায় এলে কী করত, কল্পনা করলে কেঁপে উঠতে হয়” টুইটে তোপ অভিষেকের

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: