25 C
Kolkata
Sunday, September 25, 2022
বাড়িরাজ্যদুর্গাপুজোয় বিদ্যুৎদফতরের সমস্ত কর্মীদের ছুটি বাতিল, খোলা থাকবে সব অফিস

দুর্গাপুজোয় বিদ্যুৎদফতরের সমস্ত কর্মীদের ছুটি বাতিল, খোলা থাকবে সব অফিস

মাত্র ৭ দিনের অপেক্ষা। আর তারপরই দেবী দুর্গা মর্তে আগমন করবেন। তাই আর এক সপ্তাহের মধ্যে রাজ্যে বিদ্যুতের চাহিদা বাড়বে। উৎসবের মরশুমে বিদ্যুৎ পরিষেবা (Electricity service) স্বাভাবিক রাখতে তৎপর রাজ্য বিদ্যুৎ দফতর। দুর্গাপুজো (Durga Puja) উপলক্ষ্যে রাজ্যে খোলা হচ্ছে বিশেষ কন্ট্রোল রুম। এমনকী দুর্গাপুজোর মরশুমে প্রত্যেকটি জেলায় সব অফিস খোলা থাকবে এবং সেখান থেকে পরিস্থিতির উপর সর্বক্ষণ নজর রাখা হবে। এছাড়াও রাজ্যে মোট ৩ হাজার ২৯০ টি মোবাইল ভ্যান রাস্তায় থাকবে। আগেই বিদ্যুৎমন্ত্রী অরূপ বিশ্বাস (Arup Biswas) জানিয়েছিলেন, ২ হাজার ৩৭০ টি মোবাইল ভ্যানের কথা। কিন্তু এদিন আরও ৯২০ টি মোবাইল ভ্যান সেই তালিকায় যুক্ত করার কথা জানিয়েছেন তিনি।

এছাড়াও তিনি আরও জানান যে, এবার দুর্গাপুজো উপলক্ষ্যে বিদ্যুৎ দফতরের (Department of Electricity) সমস্ত কর্মীদের ছুটি বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শুক্রবার সেই কথা জানানো হয়েছে। দুর্গা পুজোর সময় বিদ্যুৎ দফতরের মোট ৬৯ হাজার ৮১৭ জন কর্মী রাস্তায় থাকবেন। কোনও জায়গায় কোনও রকম সমস্যা হলে তা দ্রুত সিইএসসিকে জানানোর জন্য রয়েছে একটি টোল ফ্রি নম্বর – ১৯১২। এছাড়া সিইএসসি-র কন্ট্রোল রুমে ৯৮৩১০৭৯৬৬৬, ৯৮৩১০৮৩৭০০ এই ফোন নম্বর দুটিতে ফোন করে সমস্যার কথা জানানো যাবে। উল্লেখ্য, শুক্রবার থেকে ৫ নভেম্বর পর্যন্ত এই কন্ট্রোল রুমগুলি খোলা থাকবে। আজ এই প্রসঙ্গে অরুপ বিশ্বাস বলেন, ‘‌উৎসবের সময় বিদ্যুৎ পরিষেবা সচল রাখতে দফতরের সব কর্মীর ছুটি বাতিল করা হয়েছে। একইসঙ্গে ৬৯ হাজার ৮১৭ জন কর্মী রাস্তায় থাকবেন।’‌

শুক্রবার বিদ্যুৎ দফতরে দুর্গাপুজো নিয়ে বৈঠকে উপস্থিত ছিলেন অরূপ বিশ্বাস

প্রসঙ্গত, চলতি বছরে দুর্গাপুজোর কমিটিগুলিকে বিদ্যুতের বিলের উপর ৬০ শতাংশ ছাড়া দেওয়াও সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, এবার দুর্গাপুজোর মরশুমে বৃষ্টি হলে সেই পরিস্থিতির জন্য দফতর তৈরি রয়েছে বলেও জানান বিদ্যুৎ মন্ত্রী। শুক্রবার বিদ্যুৎ দফতরে দুর্গাপুজো নিয়ে বৈঠকে উপস্থিত ছিলেন অরূপ বিশ্বাস, অতিরিক্ত মুখ্যসচিব সুরেশ কুমার এবং পিবি সেলিম। অনেক পুজো কমিটির তরফে অভিযোগ করা হয় যে, দুর্গাপুজোর পর অতিরিক্ত বিল আসে। উত্তরে অরূপ বিশ্বাস বলেন, ‘‌এরকম অভিযোগ আসে না। এলে খতিয়ে দেখা হবে।’‌ পুজোর সময় বিদ্যুৎ দফতরের অফিসাররা প্রতিটি পুজো কমিটি পরিদর্শনে করবেন। প্রতিটি পুজো কমিটিগুলি কী কী ব্যবস্থা নিচ্ছে, প্যান্ডেলে কী ধরনের তার ব্যবহার করা হচ্ছে, প্রত্যেক প্যান্ডেলে কী কী সতর্কতামূলক ব্যবস্থা নেওয়া হচ্ছে, সেই সব বিষয়গুলির উপর নজরদারি চালানো হবে।

দুর্গাপুজোয় বিদ্যুৎ দফতরের সমস্ত কর্মীদের ছুটি বাতিল, খোলা থাকবে সব অফিস

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: