25 C
Kolkata
Friday, February 3, 2023
বাড়িবিনোদন"মেয়েরা হিজাব বা বিকিনি যাই পরুক তাতেই সমস্যা" পাঠান প্রসঙ্গে মন্তব্য নুসরতের

“মেয়েরা হিজাব বা বিকিনি যাই পরুক তাতেই সমস্যা” পাঠান প্রসঙ্গে মন্তব্য নুসরতের

সম্প্রতি শাহরুখ-দিপীকা অভিনীত ‘পাঠান’ (Pathan) ছবির ‘বেশরম’ গানটি মুক্তি পেয়েছে। গানটি মুক্তি পাওয়ার পর থেকে এই গান নিয়ে গোটা দেশে বিতর্কের আগুন ছড়িয়ে পড়েছে। বিতর্কের কারণ হিসাবে মূলত, দীপিকার পরনের গেরুয়া রঙের বিকিনি কে চিহ্নত করা হচ্ছে। দেশের হিন্দুত্ববাদী সংগঠন এই ছবিটিকে নিষিদ্ধ করার দাবি করেছেন। আর এই বিতর্কের জেরে মুখ খুললেন বসিরহাটের তৃণমূল সাংসদ তথা টলিউডের অভিনেত্রী নুসরত জাহান (Nusrat Jahan)। এক সংবাদমাধ্যমকে পাঠান বিতর্কে প্রতিক্রিয়া দিতে গিয়ে নুসরত বলেন, ‘বেশরম গানে দীপিকা আমাকে মুগ্ধ করেছে। অসাধারণ লাগছে তাঁকে।’

এসব বিতর্ক না করে, ছবিটা কেমন হবে, তা নিয়ে আলোচনা হওয়া উচিত।’ একইসঙ্গে এদিন তিনি পাঠান ছবিতে দীপিকার পোশাকের রং নিয়ে বিজেপি নেতাদের করা মন্তব্যের কড়া সমালোচনা করেন। বিজেপি নেতাদের কটাক্ষ করে নুসরত বলেন, “এই দলের সব কিছুতেই সমস্যা। কী খাব, কী পরব। হিজাব নিয়েও এদের সমস্যা রয়েছে, বিকিনি নিয়েও এদের সমস্যা রয়েছে। দেশের মহিলারা কী পরবে, তা বলে দেওয়ার দায়িত্ব এদের কে দিয়েছে?” ওই সংবাদ মাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে নুসরত অভিযোগ করে বলেন, “এটা কোনও আদর্শ নয়। এটা হল শুধুমাত্র শাসকদলের।

যেখানে কেন্দ্রের ক্ষমতাধীন শাসক দল মানুষের মনে এমন চিত্র তৈরি করতে চাইছে যাতে মনে হয় তারা যা করছে সেটাই ধর্ম অনুমোদিত, প্রশংসাযোগ্য।” এদিন নুসরত আরো বলেন যে, “আমাদেরকে কী পরতে হবে, কী খেতে হবে, কীভাবে কথা বলতে হবে, কীভাবে হাঁটতে হবে, সব কিছুর উপর নির্দেশ চাপানোর চেষ্টা হচ্ছে।” বসিরহাটের তৃণমূল সাংসদের অভিযোগ, সবকিছু চাপিয়ে দেওয়ার চেষ্টা চলছে। এই প্রসঙ্গে তিনি বলেন, “বলা হচ্ছে এটাই পরিবর্তিত, নতুন ভারত। তবে পরিস্থিতি খুবই ভয়ের। দীর্ঘ সময় ধরে এমন চললে কী হবে তা ভাবলেই ভয় হয়।”

“মেয়েরা হিজাব বা বিকিনি যাই পরুক তাতেই সমস্যা” পাঠান প্রসঙ্গে মন্তব্য নুসরতের

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: