25 C
Kolkata
Sunday, September 25, 2022
বাড়িরাজ্যকলকাতারাজ্যে কোরোনা আক্রান্তের সংখ্যা আটশো ছাড়াল, কার্যত লকডাউনের পথে সোনারপুর

রাজ্যে কোরোনা আক্রান্তের সংখ্যা আটশো ছাড়াল, কার্যত লকডাউনের পথে সোনারপুর

বাঙালীর  মহোৎসবের পর আবারো ফের উর্ধ্বমুখী করোনা গ্রাফ। দিন দিন বাড়ছে আক্রান্তের সংখ্যা। পরিস্থিতি ভীষণরকমই উদ্বেগজনক যে, এবার সোনারপুরে কার্যত ৩ দিন লকডাউনের সিদ্ধান্ত নিল প্রশাসন। আগামী বৃহস্পতিবার থেকে শনিবার পর্যন্ত বন্ধ থাকবে এলাকার সমস্ত বাজার-দোকান।
নির্দেশিকা জারি করেছে রাজপুর-সোনারপুর পৌরসভা।

এবছর কোভিড বিধি মেনেই পুজোর অনুমতি পুজোর অনুমতি দিয়েছিল প্রশাসন। কিন্তু পুজোর চারদিন যেভাবে মানুষের ঢল নেমেছিল মন্ডপ গুলিতে, তাতে আশঙ্কায় দিন গুণেছিলেন বিশেষজ্ঞরা। সেই আশঙ্কাই শেষপর্যন্ত সত্যি হল। গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করোনা সংক্রমণের কবলে পড়েছেন ৮০৬ জন। কলকাতায় আক্রান্তের সংখ্যা ২৪৮। কেন্দ্রীয় স্বাস্থ্যসচিব ইতিমধ্যেই  চিঠি পাঠিয়েছে নবান্নে।

দক্ষিণ ২৪ পরগনার সোনারপুর পুর এলাকায় দৈনিক আক্রান্তের সংখ্যা ১৫ থেকে ২০-র মধ্যে। পরিস্থিতি যাতে আর  নাগালে বাইরে চলে না যায়, সেকারণে পদক্ষেপ করার নির্দেশ দিয়েছিল জেলা প্রশাসন। এদিন বৈঠকে বসেন মহকুমা প্রশাসন, পুরসভা এবং পুলিশ আধিকারিকরা। বৈঠকে পর নির্দেশিকা জারি করা হয়, আগামী বৃহস্পতিবার থেকে শনিবার পর্যন্ত, টানা তিনদিন।

তবে, খোলা থাকবে  রেশন, দুধ, মিষ্টি এবং বৈদ্যুতিক সরঞ্জামের দোকান ও ঔষুধের দোকান। এই পুরসভার ১০টি ওয়ার্ডের ১৯টি এলাকাকে আবার মাইক্রো কনটেইনমেন্ট জোন হিসেবে চিহ্নিত করা হয়েছে। ওই এলাকায় ব্যারিকেড করে রাখা হবে, চলবে পুলিশ।  যান চলাচলের উপর নিষেধাজ্ঞা না থাকলেও কোভিড বিধি মেনে যাত্রী তুলতে হবে বাস এবং অটোকে এমনি নির্দেশ দেওয়া হয়েছে চালকদের

রাজ্যে কোরোনা আক্রান্তের সংখ্যা আটশো ছাড়াল, কার্যত লকডাউনের পথে সোনারপুর

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: