25 C
Kolkata
Thursday, December 1, 2022
বাড়িবিনোদনফেসবুকে কমে গেল অনুরাগীদের সংখ্যা, মার্ক জুকারবার্গও একই ঘটনার স্বীকার

ফেসবুকে কমে গেল অনুরাগীদের সংখ্যা, মার্ক জুকারবার্গও একই ঘটনার স্বীকার

বুধবার সকাল থেকে সারা বিশ্বে তোলপাড় পড়ে গিয়েছে। হঠাৎ করে এক ধাক্কায় ফেসবুকে (Facebook) অনুরাগীদের সংখ্যা কমে যাচ্ছে। আজ সকাল থেকে বহু তারকা সহ সাধারণ মানুষের ফেসবুক অ্যাকাউন্টের ফলোয়ার সংখ্যা লক্ষাধিক থেকে কমে ১০ হাজারে নেমে এসেছে। স্বাভাবিকভাবেই প্রত্যেকের মাথায় হাত পরার জোগাড়। কারণে ফেসবুকে কোনও ব্যক্তির লক্ষাধিক ফলোয়ার মোটেই মুখের কথা নয়। একদিনে বা রাতারাতি কখনই টা তৈরি করা সম্ভব নয়। এমনকি এই একই সমস্যার সম্মুখীন মেটা সিইও মার্ক জুকারবার্গ (Mark Zuckerberg)। এক ধাক্কায় ফেসবুকের প্রতিষ্ঠাতার ফলোয়ারও ৯,৯৯৪ জনে নেমে এসেছে। বিভিন্ন আন্তর্জাতিক সংস্থা থেকে শুরু করে টলিউডের অভিনেতা প্রত্যেকেরই ফেসবুক একাউন্টে এক সমস্যা।

বুধবার টলিউড অভিনেত্রী স্বস্তিকা দত্ত একটি পোস্টে লেখেন, “চার লক্ষ অনুরাগী কমে গিয়ে শেষে কি না নয় হাজার? কারণটা কী?” বাংলাদেশের নির্বাসিত লেখিকা তসলিমা নাসরিন একটি টুইট করে লেখেন, “ফেসবুক সুনামি হচ্ছে। আমার ৯০০,০০০ ফলোয়ার নেই এবং তীরে মাত্র ৯,০০০ কিছু রেখে গেছে।তবে আমি ফেসবুকের মাজাটা পছন্দ করছি।” এই প্রসঙ্গে অভিনেত্রী স্বস্তিকা মুখার্জি জানান, “কারণটা ঠিক ধরতে পারছি না। হঠাৎ কেমন এমন হল। তবে নিশ্চয়ই ঠিক হয়ে যাবে।” উল্লেখ্য, স্বাভাবিকভাবেই হঠাৎ করে অনুরাগীদের সংখ্যা কমে যাওয়া নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে। এই ঘটনার জেরে প্রাথমিকভাবে মনে করা হয়েছিল, যান্ত্রিক ত্রুটির কারণেই এই ঘটনা ঘটে। কিন্তু ফেসবুক সূত্রের খবর, প্রত্যেক ব্যক্তির অনুরাগী সংখ্যা আগে যা ছিল এখনও তাই রয়েছে।

যার ফলে বর্তমানে ফেসবুকে দৈনিক হিসেবে ফলোয়ার সংখ্যা দেখা যাচ্ছে

তবে সংস্থার তরফে সম্ভবত নিয়ম পরিবর্তন করা হয়েছে। যার ফলে বর্তমানে ফেসবুকে দৈনিক হিসেবে ফলোয়ার সংখ্যা দেখা যাচ্ছে। অর্থাৎ একদিন কোনও ব্যক্তির কত সংখ্যক অনুরাগী বাড়ছে, তা দেখাচ্ছে। কিন্তু এই বিষয়টি এখনই নিশ্চিত নয়। জানা গিয়েছে, জাদের ফলোয়ার এক ধাক্কায় কমে গিয়েছিল, অনেকেরই সেই সমস্যা মিটে গিয়েছে। পুনরায় তাদের আগের ফলোয়ার দেখা যাচ্ছে। এই ঘটনার প্রসঙ্গে মেটা’র এক মুখপাত্র বলেন, ”আমরা জানি যে কিছু মানুষ তাদের ফেসবুক প্রোফাইলে ফলোয়ার সংখ্য়ায় অসঙ্গতি দেখতে পাচ্ছে। যত দ্রুত সম্ভব পরিস্থিতি স্বাভাবিক করার জন্য আমরা কাজ করছি এবং যে কোন অসুবিধার জন্য আমরা ক্ষমাপ্রার্থী।”

ফেসবুকে কমে গেল অনুরাগীদের সংখ্যা, মার্ক জুকারবার্গও একই ঘটনার স্বীকার

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: