25 C
Kolkata
Monday, November 28, 2022
বাড়িরাজনীতিবগটুইকাণ্ডে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়াল ৯!শেষ রক্ষা হল না নাজেমা বিবির

বগটুইকাণ্ডে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়াল ৯!শেষ রক্ষা হল না নাজেমা বিবির

রামপুরহাটের বগটুই গ্রামের অগ্নিকাণ্ডের ঘটনায় মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়াল ৯। আজ সকালে মারা গেলেন নাজেমা বিবি নামে বগটুই কাণ্ডে আক্রান্ত এক মহিলা। ওনার বয়স ৪০ বছর। অনেক চেষ্টার পরেও তাঁকে বাঁচানো গেল না। ২১ তারিখ রাতে বড়শাল গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান ভাদু শেখ খুনের পর, সেই রাতেই বগটুই গ্রামের কয়েকটি বাড়িতে হামলা চালানো হয়। তৃণমূল নেতা আনারুল শেখের নির্দেশে বেশ কয়েকটি বাড়িতে আগুন ধরিয়ে দেওয়া হয়। সেই রাতে শেখলাল শেখের বাড়িতেও চলে হামলা। প্রত্যক্ষদর্শীদের বয়ান অনুযায়ী বোমাবাজি হয়, বাড়িতে ধরিয়ে দেওয়া হয় আগুন।

এই ঘটনায় নাজেমার শরীরের বেশিরভাগ অংশই পুড়ে গিয়েছিল। এরপর তাঁকে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়। গত বৃহস্পতিবার মুখ্যমন্ত্রী বগটুই গ্রামে যাওয়ার পর, তাকে হাসপাতালে দেখতেও গিয়েছিলেন। মুখ্যমন্ত্রী তার চিকিৎসার খরচ বাবদ হাসপাতাল কর্তৃপক্ষের হাতে ১ লক্ষ টাকা দেন।রবিবারই নাজেমা বিবির ব্যান রেকর্ড করেন সিবিআই-এর তদন্তকারী দল। তিনি তাঁদের কাছে সে রাতে তাঁর উপর অত্যাচারের কথা জানিয়েছিলেন। আজ সকালে তাঁর মৃত্যু হয়। সুত্রের খবর, সিবিআই আধিকারিকরা রবিবার বগটুই হত্যাকাণ্ডের অন্যতম অভিযুক্ত তৃণমূল নেতা আনারুল হোসেনকে ম্যারাথন জিজ্ঞাসাবাদ করেন। গতকাল সিবিআই-এর ডিআইজি অখিলেশ সিং-এর নেতৃত্বে দীর্ঘ প্রায় ৮ ঘণ্টা আনারুলকে জেরা করা হয়।

উপপ্রধান ভাদু শেখ খুনের পর তৃণমূলের কর্মী আজাদ চৌধুরীর সঙ্গে তাঁর ফোনে কী কথা হয়েছিল? কাদের বগটুই হত্যাকাণ্ডের জন্য কাজে লাগানো হয়েছিল? সে ব্যাপারেই ধৃত আনারুল এবং আজাদের কাছে জানতে চাওয়া হয় বলেই খবর। আনারুল হোসেনকে ধৃত আজাদ চৌধুরীর মুখোমুখি বসিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। সোমবারও তাঁকে জেরা করা হবে বলেই সূত্রের খবর। এর পাশাপাশি ঘটনার পর, পুলিশ কখন গ্রামে পৌঁছেছিল? সিবিআই-এর পক্ষ থেকে তাও জানতে চাওয়া হয়।সিবিআই সূত্রের খবর, জেরার পরে তৃণমূল ব্লক সভাপতি ধৃত আনারুল বলেন, ‘আমাকে বলির পাঁঠা করা হয়েছে। এই ঘটনার সঙ্গে আমি কোনোভাবে যুক্ত নই। বাড়িতে ছিলাম। ঘটনার পর খবর পাই।’

বগটুইকাণ্ডে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়াল ৯!শেষ রক্ষা হল না নাজেমা বিবির

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: