25 C
Kolkata
Friday, February 3, 2023
বাড়িরাজ্যরাজ্যে বাড়ছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা, মাস্ক পরার আর্জি প্রধানমন্ত্রীর

রাজ্যে বাড়ছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা, মাস্ক পরার আর্জি প্রধানমন্ত্রীর

হাতে মাত্র একদিন তারপরই বড়দিন (Christmas)। পার্ক স্ট্রিট, নিউ মার্কেট, চিড়িয়াখানা সহ কলকাতার বিভিন্ন জাগায় উপচে পড়বে মানুষের ভিড়। আর ঠিক এই উৎসবের আমেজে রাজ্যের বাড়ল করোনার (Covid) গ্রাফ। ফিরছে সেই আতঙ্ক। এই মুহূর্তে রাজ্যে কোনও বিধিনিষেধ আরোপ না হলেও সকলকে মাস্ক-স্যানিটাইজার এবং দূরত্ববিধির মতো নিয়মগুলি পালন করার কথা বলা হচ্ছে। রাজ্যে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বৃদ্ধি পাওয়ার ফলে চিকিৎসকদের অনুমান বেপরোয়া জনতা বাংলায় আরও একবার বিপদ ডেকে আনবে। করোনার নতুন উপ প্রজাতি বিএফ.৭ এর জেরে ইতিমধ্যে চিনে মৃত্যু মিছিল অব্যাহত।

করোনার এই উপ প্রজাতিটি আগের উপরূপগুলির তুলনায় অনেক বেশি সংক্রামক। গত ৪ অক্টোবর মঙ্গোলিয়ায় প্রথম এই কোভিডের উপরূপটির সন্ধান পাওয়া গিয়েছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা (WHO) সূত্রে জানা গিয়েছে, এই উপরূপটির সংক্রমণ বৃদ্ধির কারণে চিনের হাসপাতালগুলি ইতিমধ্যে প্রায় ভর্তি হয়ে গিয়েছে। হু-এর এক চিকিৎসক জানিয়েছেন, “চিন প্রশাসন তথ্য আড়াল করার চেষ্টা করছে। তারা দাবি করছে করোনা সংক্রমণের হার খুবই কম।” প্রসঙ্গত, এই পরিস্থিতিতে রাজ্যের স্বাস্থ্য দফতরের বুলেটিন সূত্রে জানা গিয়েছে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে ৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

মাত্র দু’দিন আগেই করোনা আক্রান্ত মানুষের সংখ্যা ১ জনে নেমে গিয়েছিল। গত ২৪ ঘণ্টায় করোনার জেরে কাউর মৃত্যু হয়নি। উল্লেখ্য, কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মান্ডবীয় কোভিড পরীক্ষা বাড়ানোর নির্দেশ দিয়েছেন। চীনে করোনার এই পরিস্থিতি দেখে বৃহস্পতিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দেশবাসীকে মাস্ক পরার আর্জি করেছেন। গতকাল দেশের করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে উচ্চ পর্যায়ের বৈঠক করেন প্রধানমন্ত্রী। সেই বৈঠক থেকেই এই বার্তা দিয়েছেন নরেন্দ্র মোদী। উল্লেখ্য, আতঙ্ক বাড়িয়ে দেশে করোনা আক্রান্ত রোগীর মৃত্যুর সংখ্যা বেড়েছে।

রাজ্যে বাড়ছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা, মাস্ক পরার আর্জি প্রধানমন্ত্রীর

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: