25 C
Kolkata
Thursday, December 1, 2022
বাড়িরাজনীতি"মিষ্টি খাইয়ে লাভ নেই, সরকার যেন নিয়মের মধ্যে চলে" মুখ্যমন্ত্রীকে কটাক্ষ দিলীপের

“মিষ্টি খাইয়ে লাভ নেই, সরকার যেন নিয়মের মধ্যে চলে” মুখ্যমন্ত্রীকে কটাক্ষ দিলীপের

বুধবার পশ্চিমবঙ্গের রাজ্যপাল হিসেবে শপথ নিলেন সি ভি আনন্দ বোস (CV Ananda Bose)। এদিন শপথগ্রহণের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। শপথ বাক্য পাঠ করার পর মুখ্যমন্ত্রী রাজ্যপালকে রসগোল্লা দিয়ে রাজ্যপালকে স্বাগত জানিয়েছেন। আর এই নিয়ে মুখ্যমন্ত্রীকে কটাক্ষ করলেন বিজেপির সর্ব ভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। এই প্রসঙ্গে তিনি বলেন, “আমরা চাইব এরকম একজন বিদ্বান, দূরদর্শী মানুষকে আমরা রাজ্যপাল হিসেবে পেয়েছি। তাঁর যোগ্যতা অভিজ্ঞতা সেটা যেন পশ্চিমবঙ্গ সরকার কাজে লাগায়। মানুষের জন্য মনে হয় কিছু পরিবর্তন হয়েছে। মিষ্টি খাইয়ে লাভ নেই। সরকার যেন নিয়ম-নীতির মধ্যে চলে।”

কিন্তু, জগদীপ ধনখড়ের জমানার অবসান প্রসঙ্গে তিনি বলেন, “জমানা পালটাতেই থাকে। এটাই গণতন্ত্র, এটাই রাজনীতি। পরিবর্তন হতেই থাকে কিন্তু পরিবর্তনটা যেন ভালোর দিকে হয়।” পঞ্চায়েত নির্বাচনের আগে রাজ্যের বিভিন্ন প্রান্তে বোমা উদ্ধারের ঘটনা সামনে আসছে। সম্প্রতি মালদায় বোমা ফেটে দুটি শিশু গুরুতর জখম হয়। এই প্রসঙ্গে দিলীপ ঘোষ বলেন, “প্রত্যেক জেলায় হচ্ছে। বোমা বিস্ফোরণটা এখন আর কোনও খবর নয়। ওটা সাধারণ ঘটনা হয়ে গিয়েছে। মানুষের সয়েও যাবে ধীরে ধীরে। যার কপালে আছে বাঁচবে যার নেই সে যাবে, এভাবেই চলবে।” অন্যদিকে পঞ্চায়েত নির্বাচনে প্রচারের জন্য রাজ্যে এসেছেন মিঠুন চক্রবর্তী। এই প্রসঙ্গে দিলীপ ঘোষ বলেন, “উনি তো মাঝে মধ্যে আসেন অনেক নেতা, নেত্রী অনেক অভিনেত্রী অভিনেতা যাঁদের দেখাই যায় না। তবুও সাধারণ মানুষের সঙ্গে দেখা করতে আসেন।

মানুষ মুখ্যমন্ত্রীকে দেখেই ভোট দেয়

খোঁজখবর নিচ্ছেন, তাঁদের ভালো-মন্দ বোঝার চেষ্টা করছেন। বিধায়কদের যোগদান নিয়ে অপেক্ষা করছি আমরা। কি হয়। সত্যিই এই নিয়ে বলার কি আছে। ভবিষ্যৎ বাণী সবাই করতে পারে।” উল্লেখ্য, সম্প্রতি ফিরহাদ হাকিম বলেছেন, “আমরা এখনও চারটে টার্ম থাকব। মানুষ মুখ্যমন্ত্রীকে দেখেই ভোট দেয়।” এ প্রসঙ্গে তিনি বলেন, “পার্টিটাই যদি টার্মে না থাকে কে কোন টার্মে থাকবে। যে ভাবে বোমা, বন্দুক চলছে যেভাবে নেতাদের মধ্যে মারামারি, গালাগালি হচ্ছে। আমার মনে হয় পশ্চিমবাংলার মানুষ কি ভুল করেছে এবারে এদের ভোট দিয়ে তিন বারেই মানুষের প্রাণ ওষ্ঠাগত হয়ে গিয়েছে। গোটা পশ্চিমবঙ্গ বোমা, বন্ধুক ও দুষ্কৃতকারীতে ছেয়ে গিয়েছে। ওটাই খবর টিভি দেখতে ইচ্ছে করে না, পেপার পড়তে ইচ্ছে করেনা। কারণ কোনও ভালো খবর থাকে না। দেখা যাক ডিসেম্বর আসুক তারপরে দেখা যাক।”

“মিষ্টি খাইয়ে লাভ নেই, সরকার যেন নিয়মের মধ্যে চলে” মুখ্যমন্ত্রীকে কটাক্ষ দিলীপের

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: