25 C
Kolkata
Friday, February 3, 2023
বাড়িরাজনীতি"লাল ঝান্ডার পার্টিতে জায়গা নেই'' রাম-বাম জোটে কর্মীদের হুঁশিয়ারি সূর্যকান্তর

“লাল ঝান্ডার পার্টিতে জায়গা নেই” রাম-বাম জোটে কর্মীদের হুঁশিয়ারি সূর্যকান্তর

পঞ্চায়েত ভোটের (Panchayet Election) পূর্বে বাম-বিজেপি জোট নিয়ে দলীয় নেতা কর্মীদের কড়া বার্তা দিলেন সিপিএমের (CPIM) প্রাক্তন রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র (Suryakanta Mishra)। রবিবার দিঘায় কাঁথি মহকুমা সম্মেলন থেকে দলীয় কর্মীদের হুঁশিয়ার করলেন তিনি। সূর্যকান্ত মিশ্র বলেন, “যদি কেউ মনে করেন যে, বিজেপিকে দিয়ে তৃণমূলকে হটানো যাবে বা উল্টো দিকেও কিছু আছেন তৃণমূলকে দিয়ে বিজেপিকে রুখতে হবে— এই রকম কেউ থাকলে লাল ঝান্ডার পার্টিতে তাঁর জায়গা নেই। জায়গা থাকবে না। এটা বার্তা ছড়িয়ে দিতে হবে সব জায়গায়।”

উল্লেখ্য, শনিবার পূর্ব মেদিনীপুরের নন্দীগ্রামে দাঁড়িয়ে নন্দীগ্রামের বিধায়ক শুভেন্দু অধিকারী দাবি করেন, ২০২১ সালের বিধানসভা নির্বাচনে তাঁর জেতার পিছনে ‘বামপন্থী হিন্দুদের’ ভোটে বড় ভূমিকা পালন করেছে। উল্লেখ্য, পূর্ব মেদিনীপুরের সমবায় নির্বাচনের সময় বামেদের বিজেপি (BJP) নেতাদের হাত ধরার যে ছবি দেখা গিয়েছে, বাম নেতাদের একাংশের আশঙ্কা সেই একই ছবি পঞ্চায়েত ভোটেও দেখা যাবে। আর এই পরিস্থিতিতে পঞ্চায়েত ভোটের আগে বাম নেতার এই বার্তাকে তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে। সূর্যকান্ত মিশ্রের এই বার্তার প্রেক্ষিতে পাল্টা জবাব দেন তৃণমূল (TMC) সাংসদ শান্তনু সেন।

তিনি বলেন, “লাল ঝান্ডার পার্টিটার বাংলাতেই কোনও জায়গা নেই! বাংলার মানুষ গণতান্ত্রিক পদ্ধতিতেই তাদের শূন্য করে দিয়েছে। তাদের মুখ ও মুখোশ, দুটোই আছে। শুভেন্দু অধিকারী নিজ মুখে স্বীকার করেছেন যে, সিপিআইএম-এর ভোটে তিনি জিতেছেন। কোনও কোনও সমবায় সমিতিতে রাম-বাম জোট করে ভোট হচ্ছে! রামের ভোটকে হাতিয়ার করে তারা রাজনীতিতে ভেসে থাকতে চাইছে। অন্যদিকে বামের ভোটকে হাতিয়ার করে তারা জিততে চাইছে। কিন্তু মনে রাখতে হবে, শূন্যের হাত ধরলে সেটা শূন্য-ই হয়।” অন্যদিকে এই প্রসঙ্গে বিজেপি নেতা শমীক ভট্টাচার্য বলেন, “ভোট কারও নিজস্ব হয় না। যদি তাই হত তা হলে দেশে এত রাজনৈতিক দলের জন্ম হত না।”

“লাল ঝান্ডার পার্টিতে জায়গা নেই” রাম-বাম জোটে কর্মীদের হুঁশিয়ারি সূর্যকান্তর

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: