25 C
Kolkata
Friday, February 3, 2023
বাড়িদেশ বিদেশকরোনার নতুন ভ্যারিয়েন্টে বাড়ছে সংক্রমণ, জরুরি বৈঠকের ডাক প্রধানমন্ত্রীর

করোনার নতুন ভ্যারিয়েন্টে বাড়ছে সংক্রমণ, জরুরি বৈঠকের ডাক প্রধানমন্ত্রীর

ভারতে করোনার (Corona) অতি সংক্রামক BF.7 ভ্যারিয়েন্ট ভাইরাসে আক্রান্ত ব্যক্তির হদিশ মিলেছে। ইতিমধ্যে এই নতুন ভ্যারিয়েন্টে আক্রান্তের সংখ্যা ৪। তাদের মধ্যে মধ্যে দু’জন গুজরাটের বাসিন্দা এবং দু’জন ওড়িশার বাসিন্দা। আর এরপর থেকেই নড়েচড়ে বসে কেন্দ্র। করোনা পরিস্থিতি পর্যালোচনা করার জন্য কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডব্য বৈঠক করেছেন। বৃহস্পতিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi) করোনা পরিস্থিতি পর্যালোচনা করার উদ্দেশ্যে জরুরি বৈঠক করবেন। সূত্রের খবর, এদিনের বৈঠকে স্বাস্থ্যমন্ত্রকের শীর্ষ আধিকারিকরা উপস্থিত থাকবেন।

উল্লেখ্য, এই ভয়ংকর নয়া ভ্যারিয়েন্টের জেরে ফের চিনে করোনা পরিস্থিতি ভয়ঙ্কর হয়ে উঠেছে। আর সেই ভয়ংকর ভ্যারিয়েন্টের সন্ধান ভারতে মিলতেই নড়েচড়ে বসেছে কেন্দ্রীয় সরকার। পরিস্থিতি যাতে হাতের বাইরে বেরিয়ে না যায়, সেই কারণে আজই প্রধানমন্ত্রী জরুরি বৈঠক ডেকেছেন। দেশের বিভিন্ন রাজ্যে করোনা পরিস্থিতি সামলাতে জরুরি ব্যবস্থা অবলম্বন করা হচ্ছে। সূত্রের খবর, দিল্লিতে বেশ কয়েকজন এই নয়া ভ্যারিয়েন্টে আক্রান্ত হয়ে থাকতে পারেন। আর এই বৃহস্পতিবার পরিস্থিতিতে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল স্বাস্থ্য দপ্তরের আধিকারিকদের সঙ্গে বৈঠক করবেন।

রাজ্যে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার জন্য বুধবার নবান্নে গুরুত্বপূর্ণ বৈঠক করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। এদিনের বৈঠকে মুখ্যমন্ত্রী গঙ্গাসাগরের প্রস্তুতি থেকে বড়দিনের উৎসব নিয়ে ঘোষণা করেছেন। চিনের করোনা পরিস্থিতির জেরে চিন্তিত গোটা বিশ্ব। গত কয়েকদিন ধরে করোনার নতুন ভ্যারিয়েন্টে চিনে হাজার হাজার মানুষ সংক্রমিত। রাজ্যেও বাড়ছে করোনা সংক্রমণ। এই পরিস্থিতিতে মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, ”চিন তো রেস্ট্রিকশন করছে না। আমাদের হেলথ ডিপার্টমেন্টকে খবর রাখতে বলব। যোগী-সহ হেলথ ডিপার্টমেন্টকে বলো একটা কমিটি তৈরি করতে, ভাল করে একটা টিম তৈরি করো। জেনোম সিকোয়েন্স-সহ সব ধরনের সার্ভিলেন্স রাখতে হবে।”

করোনার নতুন ভ্যারিয়েন্টে বাড়ছে সংক্রমণ, জরুরি বৈঠকের ডাক প্রধানমন্ত্রীর

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: