25 C
Kolkata
Friday, February 3, 2023
বাড়িদেশ বিদেশআগামী ২ ডিসেম্বর থেকে টুইটারে চালু হবে নয়া নিয়ম, জানালেন ইলন মাস্ক

আগামী ২ ডিসেম্বর থেকে টুইটারে চালু হবে নয়া নিয়ম, জানালেন ইলন মাস্ক

আগামী ২ ডিসেম্বর থেকে টুইটার (Twitter) ভেরিফায়েড প্রোফাইল নিয়ে নতুন পরিষেবা চালু করার কথা ঘোষণা করলেন ইলন মাস্ক (Elon Musk)। সম্প্রতি তিনি জানান, “এই নয়া ফিচারে টুইটারে আলাদা আলাদা সত্ত্বার জন্য ভিন্ন রঙের টিক থাকবে।” উল্লেখ্য, এটি একটি প্রিমিয়াম সাবস্ক্রিপশন ভিত্তিক পরিষেবা। এই পরিষেবা চালু হওয়ার পর থেকে টুইটার ব্যবহারকারীদের প্রোফাইলের পাশে ভিন্ন ভিন্ন রঙের টিক মার্ক দেখা যাবে। সূত্রের খবর, এখন থেকে টুইটারে কোনো কোম্পানির নামের পাশে গোল্ড চেক মার্ক দেখা যাবে।

অন্যদিকে, বিভিন্ন দেশের প্রধান ব্যক্তিদের জন্য গ্রে এবং সাধারণ মানুষের জন্য ব্লু কালারের চেক মার্ক থাকবে। বেসরকারি সংস্থার অ্যাকাউন্টগুলির নামের পাশে সোনালি টিক থাকবে। সেক্ষেত্রে এই অ্যাকাউন্টগুলি টাকা দিয়ে সাবস্ক্রাইব করতে হবে। পরবর্তী পর্যায় টুইটার কর্তৃপক্ষ তা নিজে খুলে দেখে সেই প্রোফাইল ম্যানুয়ালি ভেরিফিকেশন করবে, যে সেটিই আসল প্রোফাইল কিনা। পরবর্তীকালে ওই অ্যাকাউন্টগুলো ভেরিফায়েড হবে। ইলন মাস্ক জানিয়েছেন, একটি একটি করে প্রোফাইল যাচাই করা বেশ সময়সাপেক্ষ ব্যাপার। কিন্তু একইসঙ্গে এটি করা খুব গুরুত্বপূর্ণ।

তিনি আরও জানিয়েছেন যে, সাধারণ ব্যবহারকারীদের জন্য টুইটার সর্বদাই বিনামূল্যে রাখা হবে। Twitter Blue পরিষেবা ফের চালু করার কথা ঘোষণা করলেন ইলন মাস্ক। আগামী ২ ডিসেম্বর থেকে চালু হবে নতুন এই প্যিষেবা। প্রসঙ্গত, পূর্বে রাজনীতিবিদ, সেলিব্রিটি, সাংবাদিক এবং সেলিব্রিটি সবার জন্য টুইটারে ব্লু টিক পরিষেবা ছিল। কিন্তু এখন থেকে টুইটারের নতুন নিয়মানুসারে টুইটার ব্লু সাবস্ক্রিপশনের জন্য ব্যবহারকারীদের অর্থ প্রদান করতে হবে। সূত্র মারফত জানা গিয়েছে, ভারতে টুইটার ব্লু-র দাম হবে ৭২০ টাকা হবে। আমেরিকা ও অন্যান্য দেশের ক্ষেত্রে এই দাম ৮ ডলার ধার্য করা হয়েছে।

আগামী ২ ডিসেম্বর থেকে টুইটারে চালু হবে নয়া নিয়ম, জানালেন ইলন মাস্ক

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: