25 C
Kolkata
Thursday, December 1, 2022
বাড়িদেশ বিদেশক্রুজকাণ্ডে আরও কিছু তথ্যপ্রমাণ খতিয়ে দেখতে চাইছে এনসিবি স্পেশাল ইনভেস্টিগেশন টিম

ক্রুজকাণ্ডে আরও কিছু তথ্যপ্রমাণ খতিয়ে দেখতে চাইছে এনসিবি স্পেশাল ইনভেস্টিগেশন টিম

ক্রুজকাণ্ডে চার্জশিট জমা দেওয়ার ২ মাস সময় NCB -র SIT এর কাছে। ক্রুজকাণ্ডেই নাম জড়িয়েছিল শাহরুখ খানের ছেলে আরিয়ান খানের। বৃহস্পতিবার নারকোটিক্স কন্ট্রোল ব্যুরোর তদন্তকারী দলের এই আবেদন মঞ্জুর করে মুম্বইয়ের NDPS কোর্ট। ২০২১ সালের ৩ অক্টোবর বলিউড তারকা শাহরুখ খানের পুত্র আরিয়ান খানকে মুম্বাই থেকে গোয়া গামী কর্ডেলিয়া ক্রুজ থেকে NCB আটক করেছিল। ওই মামলার চার্জশিট জমা দেওয়ার জন্য তদন্তকারী সংস্থা বাড়তি সময়ের আবেদন করেছিল। SIT-এর তরফ থেকে আরও ৯০ দিন সময় চাওয়া হয়েছিল।সূত্রের খবর,সাধারণত ১৮০ দিনের মধ্যেই মামলার চার্জশিট পেশ করে NCB। তাই ২ এপ্রিলের মধ্যেই চার্জশিট জমা দেওয়ার কথা ছিল।

দু’ দিন আগে মুম্বইয়ের আদালতে বাড়তি সময় চেয়ে আবেদন করে তদন্তকারী সংস্থাটি।জানা যাচ্ছে,আরও কিছু তথ্যপ্রমাণ খতিয়ে দেখতে চাইছে NCB -র Special Investigation Team । পাশাপাশি,আরও কিছুজনকে জিজ্ঞাসাবাদ করতে চান তদন্তকারীরা। আর সেই কারণেই বাড়তি সময় দরকার।NCB র প্রাক্তন জোনাল ডিরেক্টর সমীর ওয়াংখেড়ের নেতৃত্বে এই মামলা শুরু হয়েছিল। ক্রুজকাণ্ডে আরিয়ান খান সহ মোট ২০ জনকে গ্রেফতারও করা হয়েছিল। যার মধ্যে ১৮ জন বর্তমানে জামিনে মুক্তি পেয়েছেন। গত বছর ৩০ অক্টোবর আরিয়ান খান মুম্বইয়ের আর্থার রোড জেল থেকে মুক্তি পেয়েছিলেন। তিনি ২০ দিনেরও বেশি সময় জেলে কাটিয়েছিলেন।

এরপরেই ওই ঘটনায় SIT গঠন হয়।NDPS আইনের 36A(4) ধারা অনুযায়ী,তদন্তের খাতিরে বাড়তি সময় চাইতে পারে সংস্থা। ওই আইন অনুযায়ীই বাড়তি সময় চাওয়া হয়েছিল বলে খবর।এক সর্বভারতীয় সংবাদপত্রের ওয়েবসাইটে প্রকাশিত খবর অনুযায়ী,SIT তাদের তদন্ত রিপোর্টে জানায়,আরিয়ান খানের কাছে কখনও মাদক ছিলই না। এমনকী তাঁর ফোন বাজেয়াপ্ত করারও কোনও কারণ ছিল না। কেন আরিয়ানের জেরার কোনও ভিডিয়ো ডকুমেন্টেশন তা নিয়ে সন্দেহ প্রকাশ করেছিল SIT।বিশেষ তদন্তকারী দলের রিপোর্টে বলা হয় আরিয়ান খান মাদক চক্রের সঙ্গে জড়িত থাকার সপক্ষে কোনও প্রমাণ মেলেনি। ফলত NCB শাহরুখ-পুত্রের বিরুদ্ধে যে অভিযোগ এনেছিল তা একেবারেই ভুল।

ক্রুজকাণ্ডে আরও কিছু তথ্যপ্রমাণ খতিয়ে দেখতে চাইছে এনসিবি স্পেশাল ইনভেস্টিগেশন টিম

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: