25 C
Kolkata
Friday, February 3, 2023
বাড়িরাজ্য"আমার কাজের ধরন একটু আলাদা" শিলিগুড়িতে মন্তব্য অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের

“আমার কাজের ধরন একটু আলাদা” শিলিগুড়িতে মন্তব্য অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের

বঞ্চিত চাকরিপ্রার্থীদের একমাত্র ভরসা তিনি। একের পর এক যুগান্তকারী রায় দিয়ে ইতিমধ্যে আলোড়ন ফেলে দিয়েছেন তিনই। তিনি আর কেউ নন তিনি হলেন কলকাতা হাই কোর্টের (kolkata High Court) বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় (Abhijit Gangopadhyay)। শনিবার শিলিগুড়ি র দাগাপুরে এক বেসরকারি আইন কলেজের একটি অনুষ্ঠানে গিয়ে নিজের কাজের প্রসঙ্গে বিচারপতি বলেন, “আমার কাজের ধরন একটু আলাদা। গরিব মানুষেরা যাতে সঠিক বিচার পান, তাঁদের কাছে তা পৌঁছে দেওয়া আমার দায়িত্ব এবং কর্তব্য। অনেক গরিব মানুষ হাইকোর্ট পর্যন্ত পৌঁছতে পারেন না।

তাঁদের কাছে বিচার ব্যবস্থা পৌঁছে দেওয়াই আমার লক্ষ্য।” সম্প্রতি তাঁর ধেড়ে ইঁদুর ধরার কথা, ঢাকি বিসর্জনের কথা এই ধরনের কথা গুলি আলোড়ন ফেলে দিয়েছিল। শিক্ষক নিয়োগে দুর্নীতি মামলায় তাঁর ভূমিকা অনবদ্য। এই মামলাটি তিনি অত্যন্ত গুরুত্বের সঙ্গে দেখছেন। উল্লেখ্য, এদিন কলকাতা হাইকোর্টের বিচারপতি এসেছেন এমন হোর্ডিং দেখে এক বঞ্চিত চাকরিপ্রার্থী বিচারপতির দ্বারস্থ হন। তিনি বিচারপতির সাথে দেখা করে কথাও বলেন। ওই চাকরিপ্রার্থীর দাবি, ২০১২ সালে একটি স্কুলের প্যানেলে তাঁর নাম ছিল। কিন্তু ইন্টারভিউ হওয়ার পরেও তিনি চাকরি পাননি।

তবে তিনি বলেন, বিষয়টি তাঁর এক্তিয়ারের বাইরে। কারণ, বিচারপতি গঙ্গোপাধ্যায় প্রাথমিক শিক্ষক নিয়োগে দুর্নীতি সংক্রান্ত মামলার শুনানি দেখছেন। সেই কারণেই তিনি ওই চাকরিপ্রার্থীকে মামলা সংক্রান্ত যাবতীয় তথ্য বিচারপতি বিশ্বজিৎ বসুর কাছে পাঠানোর পরামর্শ দেন। তিনি বলেন, “আমার মামলা এখনও চলছে। সেজন্য আমি খবর পেয়ে বিচারপতির দ্বারস্থ হই। তিনি অবশ্য আমার সঙ্গে কথা বলেছেন। বিচারপতি বিশ্বজিৎ বসুর কাছে আবেদন করতে বলেন।” প্রসঙ্গত, তাঁর একাধিক রায়ের জেরে শাসকদলের মধ্যে অস্বস্তি ক্রমশ বাড়ছে। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় সমাজের প্রান্তিক মানুষদের কথা তুলে ধরেন।

“আমার কাজের ধরন একটু আলাদা” শিলিগুড়িতে মন্তব্য অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: