25 C
Kolkata
Monday, November 28, 2022
বাড়িরাজ্যসরষের তেলের ট্যাঙ্কার উল্টে বিপত্তি, তেল সংগ্রহ করতে বালতি নিয়ে হাজির জনতা

সরষের তেলের ট্যাঙ্কার উল্টে বিপত্তি, তেল সংগ্রহ করতে বালতি নিয়ে হাজির জনতা

সরষের তেলের (Mustard Oil) ট্যাঙ্কার উল্টে ঘটল বিপত্তি। রাস্তার ধারে ড্রেনে গড়িয়ে পড়ছে সরষের তেল। শুক্রবার সকালে এই ঘটনাটি ১৬ নম্বর জাতীয় সড়কে (National Highway) উলুবেড়িয়া (Uluberia) জেলেপাড়া ব্রিজ সংলগ্ন এলাকায় ঘটেছে। পুলিশ সূত্রে খবর, হলদিয়া থেকে কলকাতায় আসার পথে এক দুর্ঘটনার জেরে ওই তেলের ট্যাঙ্কার উল্টে যায়। যার জেরে ট্যাঙ্কার থেকে তেল চুঁইয়ে পড়তে শুরু করে। আর সেই তেল সংগ্রহ করতে বালতি, বাটি নিয়ে হাজির হন স্থানীয় বাসিন্দারা। হুড়োহুড়ি পড়ে যায় তাদের মধ্যে। রাস্তার ধারেই কার্যত তেলের নদী বয়ে যায়।

এই ঘটনার পর ঘটনাস্থলে উপস্থিত এক ব্যক্তি বলেন, “হঠাৎ বিকট একটা শব্দ হয়। আর সেই শব্দ শুনেই আমরা সেখানে গিয়েছিলাম। এরপরেই দেখতে পাই গোটা জায়গাটা সরষের তেলে থইথই করছে। অনেকেই সেই তেল সংগ্রহ করছেন। সরষের তেল অত্যন্ত দামি। মাটিতে পড়ে নষ্ঠ হচ্ছিল। এই সুযোগে অনেকেই তা সংগ্রহ করে রাখছিল।” অন্য আর এক ব্যক্তি বলেন, “সরষের তেলের অনেক দাম। সেই তেল এভাবে রাস্তায় গড়াগড়ি খেলে গায়ে লাগবেই। গোটা রাস্তা তেলে ভেসে গিয়েছিল। অনেকেই তা সংগ্রহ করেছে। সরষের তেলের অনেক দাম। তা রাস্তায় গড়াগড়ি খেলে গায়ে লাগবেই।”

প্রসঙ্গত, দিন দিন জিনিষের দাম যে হারে বাড়ছে নিত্য প্রয়োজনীয় জিনিষ কিনতে চোখে সরষের ফুল দেখছে সাধারণ মানুষ। আর তেল তো দিন দিন ধরা ছোঁয়ার বাইরে চলে যাচ্ছে। বর্তমানে বিভিন্ন ব্র্যান্ডের প্রতি লিটার ভোজ্য তেলের দাম ১৬০-১৭০টাকা। আর ঠিক এই পরিস্থিতিতে সরষের তেল বোঝাই ট্যাঙ্কার উল্টে যেতে স্থানীয় বাসিন্দাদের উপকার হল। তেল সংগ্রহ করার জন্য বহু মানুষ ঘটনাস্থলে হাজির হন। বালতি ভর্তি করে তেল সংগ্রহ করে তারা। এই ঘটনার খবর পেয়ে দমকলের একটি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছায়। তারপর দমকল কর্মীরা জল দিয়ে ওই গোটা রাস্তা ধুইয়ে দেন। এই ঘটনার জেরে কিছু সময়ের জন্য যান চলাচল ব্যাহত হয়।

সরষের তেলের ট্যাঙ্কার উল্টে বিপত্তি, তেল সংগ্রহ করতে বালতি নিয়ে হাজির জনতা

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: