25 C
Kolkata
Sunday, September 25, 2022
বাড়িদেশ বিদেশমমতা বন্দ্যোপাধ্যায়ের নামে সমন জারি করল মুম্বাই আদালত

মমতা বন্দ্যোপাধ্যায়ের নামে সমন জারি করল মুম্বাই আদালত

বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নামে অনেকবারই নানান অভিযোগ উঠেছে । কিন্তু এবার তার নামে সমন জারি করল মুম্বইয়ের নিম্ন আদালত । সূত্রের দ্বারা খবর , আদালতের পক্ষ থেকে ২ মার্চের আগে হাজিরা দিতে নির্দেশ দেওয়া হয় মুখ্যমন্ত্রীকে । কিন্তু কেন এই সমন জারি হলো ? তার বিরুদ্ধে এক ব্যক্তি অভিযোগ করে যে তিনি জাতীয় সংগীতের অবমাননা করেন । যার ফলে তাকে নিম্ন আদালতে হাজির হতে বলা হয় । মমতা বন্দ্যোপাধ্যায়ের নামে মামলা দায়ের করেন এক বিজেপি নেতা ।

সেই অভিযোগের ভিত্তিতে আগামী ২ মার্চ মমতা বন্দ্যোপাধ্যায়কে হাজিরা দেওয়ার নির্দেশ দেয় মুম্বইয়ের মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত । কিন্তু সশরীরে না এসে নিজের আইনজীবীকে দিয়ে তিনি বক্তব্য পেশ করতে পারবেন ।গত বছরের নভেম্বরে শিল্পের বার্তা নিয়ে মুম্বই যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মোট ৩ দিনের অনেকগুলি কর্মসূচি ছিল তার । মুম্বইতে শরদ পাওয়ারের সঙ্গে বৈঠক করেছিলেন তিনি । আরও অনেক শিল্পপতি ও বিশিষ্ট লোকদের সাথে সাক্ষাৎ করেন তিনি । ওই সময় মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে অসুস্থতার কারণে হাসপাতালে ভর্তি ছিলেন ।

ফলে তার ছেলে আদিত্য ঠাকরে হোটেলে গিয়ে বাংলার মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করেন। মুম্বাইতে একটি আলোচনা সভায় অংশ নেন মমতা বন্দ্যোপাধ্যায় । সেই সভাতেই মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে জাতীয় সংগীত অবমাননার অভিযোগ তোলেন সেখানকার স্থানীয় বিজেপি নেতা । তবে তৃণমূল এই অভিযোগ গোড়া থেকে খারিজ করে দিয়েছে । তারা বলেন মমতা বন্দ্যোপাধ্যায়ের নামে অহেতুক অভিযোগ করা হয়েছে । মুখ্যমন্ত্রী জাতীয় সংগীতের কথা তুলে দেশের সংস্কৃতি ও সংহতির কথা বোঝাতে চাইছিলেন । তবে আসল ব্যাপার শুনানির পরেই জানা যাবে ।

মমতা বন্দ্যোপাধ্যায়ের নামে সমন জারি করল মুম্বাই আদালত

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: