25 C
Kolkata
Sunday, September 25, 2022
বাড়িরাজনীতিবাজেট অধিবেশনে মুকুল রায় কোথায় বসবেন, এখন এটিই সব থেকে বেশি চিন্তার...

বাজেট অধিবেশনে মুকুল রায় কোথায় বসবেন, এখন এটিই সব থেকে বেশি চিন্তার বিষয়

নিজস্ব প্রতিবেদন- রাজনৈতিক দলের রং বদলানো নিয়ে হাসি ব্যঙ্গ তর্ক বিতর্ক চলতেই থাকে। তার সাথে কে কোন দলে গেল সেই নিয়ে গুঞ্জন। কিছুদিনের মধ্যেই শুরু হতে চলেছে বিধানসভার বাজেট অধিবেশন। এই কোভিড পরিস্থিতিতে বাজেটের কী হবে, অর্থ দফতর কী ভাবে বাজেট সাজাবে এসব প্রশ্নের থেকেও যেটা বড় হয়ে রাজনৈতিক মহলে ঘোরাফেরা করছে, তা হল মুকুল রায় কোথায় বসবেন!

মুকুল রায়ের বারবার দল পরিবর্তন সর্বদাই খবরের শিরোনাম। আর তাই তার আসন নিয়ে চিন্তিত সকলে। খাতায় কলমে তিনি এখনও বিজেপির বিধায়ক। ফলে তথ্য বলছে দলত্যাগ বিরোধী আইন এড়াতে তাঁকে বসতে হবে বিরোধী আসনেই। তা বলে আজ যাঁদের সঙ্গে সম্পর্ক সাপে নেউলে, যাঁরা প্রতি মুহূর্তে বিষোদগার করে চলেছেন তাদের পাশে বসবেন প্রবীণ নেতা মুকুল? সূত্রের খবর, জায়গা বাছা হচ্ছে সব দিক বিবেচনা করেই।

নিয়মানুসারে, স্পিকারের বাঁ দিকে সেকেন্ড গ্যালারিতে বিরোধী আসনের একদম প্রথম বেঞ্চে, যেখানে আগে বসতেন আবদুল মান্নান, নেপাল মাহাতো অসিত মজুমদাররা, সেখানে বসবেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তাঁকে ঘিরেই বসবেন বিরোধীরা। মুকুল বসবেন ইষৎ তফাতে।

শুভেন্দুদের জন্য স্থির হওয়া আসনের ঠিক বাঁ দিকের আসনে আগে বসতেন সুজন চক্রবর্তী, অশোক ভট্টাচার্য, আনিসুর রহমানরা। এখনও পর্যন্ত যা শোনা যাচ্ছে, তাতে এই আসনেই বসবেন মুকুল রায় । সম্ভবত সুজন চক্রবর্তীর আসনটিতেই তাঁকে দেখা যাবে।

বলাই বাহুল্য, বিধানসভায় আসন নিয়ে নানা দরবার আসে, নানা জন নানা কারণ দেখিয়ে আগে থেকে আসন সংরক্ষণ করতে চান। সূত্রের খবর, মুকুল রায়ের থেকে কোনও দরবারই আসেনি। শেষ মুহূর্তে কোনও বড় বদল না হলে  তাই মুকুল রায়কে এই আসনেই দেখা যেতে পারে।

বাজেট অধিবেশনে মুকুল রায় কোথায় বসবেন, এখন এটিই সব থেকে বেশি চিন্তার বিষয়:

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: