25 C
Kolkata
Thursday, December 1, 2022
বাড়িরাজ্যমা দুর্গার হাতে ত্রিশূলের বদলে রয়েছে তৃণমূলের পতাকা!

মা দুর্গার হাতে ত্রিশূলের বদলে রয়েছে তৃণমূলের পতাকা!

মা দুর্গার হাতে ত্রিশূলের বদলে রয়েছে তৃণমূলের পতাকা। শুক্রবার চতুর্থীর সকালে এই দৃশ্য দেখা গেল হুগলির (Hooghly) গুড়াপের হাসামপুরে। ইতিমধ্যে এই ঘটনাকে কেন্দ্র করে বিতর্ক শুরু হয়েছে। এই ঘটনা প্রকাশ্যে আসতেই বিরোধী দলগুলি সমালোচনা শুরু করেছে। জানা গিয়েছে, প্রতিমা মণ্ডপে নিয়ে যাওয়ার সময় ভ্যানে থাকা দুর্গা প্রতিমার হাতে তৃণমূলের পতাকা ধরিয়ে দেন গুড়াপের হাসামপুরের তৃণমূলের পঞ্চায়েত সদস্য লক্ষ্মণ মণ্ডল। দুর্গা প্রতিমার হাতে ত্রিশূলের বদলে কেন তৃণমূলের দলীয় পতাকা ধরানো হয়েছে সেই প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘‘বারোয়ারি পুজোগুলিকে ৬০ হাজার টাকা অনুদান দেওয়া হচ্ছে। সেই জন্য আজ আমরা পুজো করতে পারছি। দিদি উন্নয়ন করেছেন বলে আমরা দলীয় পতাকা প্রতিমার হাতে দিয়েছি।

আমরা চাই, দিদি এমন উন্নয়নমূলক কাজ চালিয়ে যান।’’ এই প্রসঙ্গে তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক দিলীপ যাদব বলেন, ‘‘আমাদের সংস্কৃতির সঙ্গে যা মানায় তার বাইরে কিছু করা উচিত নয়। আবার এ সব নিয়ে রাজনীতি করাও উচিত নয়। দুটোই বেমানান। এখন পুজো চলছে। আমরা সকলে উৎসবে-আনন্দে মাতোয়ারা হয়ে থাকব। ব্যক্তি পরিচয়ই এই পুজোয় গুরুত্বপূর্ণ। সংবাদমাধ্যমও কিছুটা উৎসাহিত হয়ে এই বিষয়গুলি করে। আমি সংবাদমাধ্যমকে তো কোনও পরামর্শ দিতে পারি না। তবে আমার মতে, এখন পুজো প্রাঙ্গণে কাপড় দেওয়া, খাওয়ানো, ভাল প্রতিমা, আলোকসজ্জা, নিষ্ঠাভরে পুজো এ সবকে আজকের দিনে গুরুত্ব দেওয়া উচিত।’’

মায়ের হাতে ত্রিশূল থাকবে, সেখানে তৃণমূলের পতাকা কেন

উল্লেখ্য, এই ঘটনার জেরে বিজেপির হুগলি সাংগঠনিক জেলার সভাপতি তুষার মজুমদার বলেন, ‘‘টাকা দিয়েছেন বলে ওঁরা যা খুশি তাই করবেন তা তো হতে পারে না। মানুষ তো টাকা চায়নি। উনি দিয়েছেন টাকা। মায়ের হাতে ত্রিশূল থাকবে, সেখানে তৃণমূলের পতাকা কেন?’’ এই ঘটনার জেরে বিজেপির তরফে লক্ষ্মণের বিরুদ্ধে গুড়াপ থানায় অভিযোগ জানানো হয়েছে। তাদের তরফে হুঁশিয়ারি দিয়ে বলা হয়েছে এই ঘটনার উপযুক্ত পদক্ষেপ না নিলে তারা আন্দোলনের পথে যাবে। প্রসঙ্গত, তৃণমূল কর্মীর এহেন কাণ্ডে দলের ভেতরে ও দলের বাইরে চরম সমালোচনা শুরু হয়েছে। এই ঘটনায় তৃণমূলের একাংশের মতে, মণ্ডপের মধ্যে মুখ্যমন্ত্রীর শুভেচ্ছাবার্তা পর্যন্ত ঠিক ছিল। কিন্তু মা দুর্গার হাতে ত্রিশূলের বদলে দলের পতাকা দেওয়া ঠিক হয়নি।

মা দুর্গার হাতে ত্রিশূলের বদলে রয়েছে তৃণমূলের পতাকা!

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: