25 C
Kolkata
Sunday, September 25, 2022
বাড়িরাজ্যফুচকা খেয়ে অসুস্থ শতাধিক মানুষ

ফুচকা খেয়ে অসুস্থ শতাধিক মানুষ

ফুচকা খেয়ে অসুস্থ শতাধিক মানুষ। হুগলির (Hooghly) পোলবার সুগন্ধা গ্রাম পঞ্চায়েতের দোগাছিয়া এলাকায় ঘটনাটি ঘটেছে। জানা গিয়েছে, মঙ্গলবার সন্ধ্যায় গ্রামের এক ফুচকা বিক্রেতার থেকে ফুচকা খায় গ্রামের বহু মানুষ। আর ঠিক তারপর থেকেই তাদের সকলের পেটে অসহ্য যন্ত্রণা শুরু হয়েছে। তার সাথে পেট ব্যথা, জ্বর, বমিতে কষ্ট পাচ্ছে সকলে। তারা সকলেই চুঁচুড়া ইমামবাড়া জেলা হাসপাতাল,চন্দননগর মহকুমা এবং পোলবা ব্লক হাসপাতলে এক একজন করে ভর্তি হতে থাকেন। হাসপাতাল সূত্রে খবর, ফুচকা থেকে বিষক্রিয়ার ফলে গ্রামবাসীদের ডায়রিয়া হয়ে যায়।

এই ঘটনার পরই বৃহস্পতিবার পোলবা ব্লক হাসপাতাল থেকে একটি মেডিক্যালের একটি দল গ্রামে পৌঁছায়। যে সকল মানুষ গুরুতর অসুস্থ তাঁদের হাসপাতালে ভর্তি হওয়ার পরামর্শ দেওয়া হয়। আর যে সকল মানুষ অল্প অসুস্থ তাদের বাড়িতেই চিকিৎসার ব্যবস্থা করা হয়। প্রয়োজনীয় ওষুধও, কী খাবেন কী খাবেন না, খাওয়ার আগে সাবান দিয়ে হাত ধোওয়া এই সংক্রান্ত বিষয়ে পরামর্শ দেন স্বাস্থ্যকর্মীরা। এই ঘটনার জেরে এক স্বাস্থ্য কর্মী বলেন, ‘আমরা কালকে খবর পেয়েছিলাম যে ফুচকা খেয়ে অসুস্থ হয়েছেন একাধিক। এক ভদ্রলোক এসেছিলেন।

তাঁর কাছ থেকে ফুচকা খেয়ে অসুস্থ হয়েছেন একাধিক। এরপর থেকে বমি, পায়খানা শুরু হয়। তারপর আমরা সকলকে ওষুধপত্র, ওয়ারেশ দিয়ে সাহায্য করেছি।’ এই ঘটনার পর গ্রামবাসী সঞ্জয় মাঝি জানান, “মঙ্গলবার বিকেলে এক ফুচকাওয়ালা গ্রামে আসে। গ্রামের অনেক মানুষ ওই ফুচকাওয়ালা থেকে ফুচকা খায়। আমিও প্রায় ছয়টি ফুচকা খেয়েছিলাম। তারপরের দিন থেকেই আমার পেটে অসম্ভব যন্ত্রণা শুরু হয়। ওষুধ আনতে গিয়ে জানতে পারি আমি শুধু একা নই আমার মতো অনেকেই এই একই সমস্যায় ভুগছেন। তখনই বুঝতে পারি যারা ফুচকা খেয়েছিলেন তাদের সবারই পেটের সমস্যা শুরু হয়েছে।”

ফুচকা খেয়ে অসুস্থ শতাধিক মানুষ

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: