25 C
Kolkata
Thursday, December 1, 2022
বাড়িদেশ বিদেশ১০০ দিনে ১০ হাজারের বেশি যুবকদের সরকারি চাকরি দেওয়া হবে ,ঘোষণা যোগীর

১০০ দিনে ১০ হাজারের বেশি যুবকদের সরকারি চাকরি দেওয়া হবে ,ঘোষণা যোগীর

দ্বিতীয়বারের জন্য উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী হন যোগী আদিত্যনাথ। নির্বাচনী প্রচারে অনেক প্রতিশ্রুতি দেন যোগী। এবার সেই প্রতিশ্রুতি পালনের পথে এগোলেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। তিনি আশ্বাস দিচ্ছেন আগামী ১০০ দিনের মধ্যেই রাজ্যের ১০ হাজারেরও বেশি তরুণকে সরকারি চাকরি দেওয়া হবে। গতকাল একটি টুইট করেন যোগী আদিত্যনাথ। সেই টুইটে তিনি বলেন, “রাজ্যের তরুণরা যাতে সরকারি চাকরি পান, তা নিশ্চিত করতে সরকার বদ্ধপরিকর। ইতিমধ্যেই নিয়োগ সংক্রান্ত সংশ্লিষ্ট সবকটি বোর্ডকে এই বিষয়ে নির্দেশ দেওয়া হয়েছে।

আগামী ১০০ দিনের মধ্যেই ১০ হাজারেরও বেশি তরুণকে সরকারি চাকরি পাওয়ানোর বন্দোবস্ত করা হবে।” এরপির উত্তরপ্রদেশের মানুষের মুখে হাসির রেখা ফুটেছে। ২৬ শে মার্চ লখনৌ এর লোক ভবনে মন্ত্রিসভার প্রথম বৈঠক করেন যোগী। সেখানেই সিদ্ধান্ত নেওয়া হয়, সবার আগে যুব সম্প্রদায়ের রোজগারের বিষয়টি সুনিশ্চিত করতে হবে। এবং তারপরই গতকাল এই সিদ্ধান্তের কথা প্রকাশ্যে আনেন যোগী। অপরদিকে আর কিছুদিনের মধ্যেই রাজ্যের বাজেট পেশ করা হবে। বিশেষজ্ঞরা মনে করছেন সেই বাজেটে দরিদ্রদের বিশেষ কিছু সুবিধা প্রদানের কথা বলা হবে। যারফলে সাধারণ মানুষ অনেকটাই সুবিধা পাবেন ।

২০২৪ এর লোকসভা নির্বাচনের আগে ২০২২ এর উত্তরপ্রদেশ নির্বাচন বিজেপির কাছে খুব গুরুত্বপূর্ণ ছিল। জাতীয়তাবাদের কথা তুলে ভোটে জেতা আগের মতো সহজ নয় বলেই মনে করছে বিশেষজ্ঞদের একাংশ। এখনও সেখানে জাত-পাত একটা বড় ইস্যু। তারউপর কর্মসংস্থান নিয়েও নানা মহল থেকে চাপ বাড়ছে। যারফলে যত তাড়াতাড়ি সম্ভব নতুন কাজের সুযোগ তৈরি করার জন্য উঠেপরে লেগেছে পদ্ম শিবির। ফলে দ্বিতীয়বার ক্ষমতায় এসেই প্রথমেই সরকারি চাকরি বণ্টনের ব্যবস্থা ননিশ্চিত করতে চাইছেন যোগী আদিত্যনাথ ।

১০০ দিনে ১০ হাজারের বেশি যুবকদের সরকারি চাকরি দেওয়া হবে ,ঘোষণা যোগীর

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: