25 C
Kolkata
Friday, February 3, 2023
বাড়িরাজ্যবছর শেষে শীতের আমেজ, নতুন বছরের শুরুতে আবারও বাড়বে পারদ

বছর শেষে শীতের আমেজ, নতুন বছরের শুরুতে আবারও বাড়বে পারদ

নতুন বছরের শুরুতে রাজ্যবাসী শীতের (Winter) আমেজ উপভোগ করবেন। বছর শেষে আরও একবার কলকাতার (Kolkata) তাপমাত্রা ১৫ ডিগ্রি সেলসিয়াসের নীচে নামল। রবিবার থেকে ফের বাড়বে তাপমাত্রার (temperature) পারদ। আলিপুর আবহাওয়া দফতর (Alipore Meteorological Department) সূত্রে খবর, আগামী চার থেকে পাঁচ দিন শহরে শীতের আমেজ বজায় থাকবে। শনিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৪.৮ ডিগ্রি সেলসিয়াস।

শুক্রবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৫.৫ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ থাকবে ৪১ থেকে ৯৬ শতাংশ। জানা গিয়েছে, আগামী কয়েকদিন বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ কম থাকবে। আজ সকাল থেকে শহরের বুকে গাঢ় কুয়াশা দেখা গিয়েছে। বেলা বাড়ার সাথে সাথে আকাশ পরিষ্কার হয়ে গিয়েছে। আপাতত কয়েকদিন কলকাতায় বৃষ্টির সম্ভবনা নেই। রাজ্যে শুষ্ক আবহাওয়া বজায় থাকবে। উত্তরবঙ্গের কয়েকটি রাজ্য তথা দার্জিলিং, কালিম্পং এবং সিকিমের পার্বত্য এলাকাগুলিতে শনিবার হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

একইসঙ্গে সিকিমে তুষারপাতের সম্ভাবনাও রয়েছে। রাজ্যে শীতের আমেজ বজায় থাকলেও রবিবার সকাল থেকে ফের হাওয়া বদল হবে। উত্তর পশ্চিম দিক থেকে আগত কনকনে ঠান্ডা হাওয়া আবার থমকে যাওয়ার সম্ভাবনা জারি হয়েছে। যার জেরে ১ জানুয়ারি থেকে ধীরে ধীরে তাপমাত্রা বাড়তে থাকবে। আবহাওয়াবিদদের অনুমান, খুব একটা বেশি তাপমাত্রা বাড়বে না। রবিবারের পর থেকে কয়েকদিন দুই থেকে তিন ডিগ্রি তাপমাত্রা বাড়াবে বলে অনুমান করা হচ্ছে। তবে কবে থেকে বঙ্গে জাঁকিয়ে শীত পড়বে সেই কথা এখনও জানা যায়নি।

বছর শেষে শীতের আমেজ, নতুন বছরের শুরুতে আবারও বাড়বে পারদ

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: