25 C
Kolkata
Thursday, December 1, 2022
বাড়িরাজনীতি"মিথ্যাশ্রী পুরস্কারটা মুখ্যমন্ত্রীকে দেওয়া উচিত" মমতার টাটা মন্তব্যে কটাক্ষ শুভেন্দুর

“মিথ্যাশ্রী পুরস্কারটা মুখ্যমন্ত্রীকে দেওয়া উচিত” মমতার টাটা মন্তব্যে কটাক্ষ শুভেন্দুর

বুধবার শিলিগুড়িতে বিজয়া সম্মিলনীর অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) রাজ্যের শিল্প প্রসঙ্গে বলেন, সিঙ্গুর থেকে টাটা দের (Tata Motors) তাড়িয়েছে সিপিএম। এদিন মুখ্যমন্ত্রীর এই মন্তব্যের পর থেকে শুরু হয় রাজনৈতিক তরজা। মুখ্যমন্ত্রীর এদিনের কথার বিরুদ্ধে মিথ্যাচারের অভিযোগ আনলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। বৃহস্পতিবার বিধানসভার বাইরে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে শুভেন্দু অধিকারী দাবি করেন, “সিপিআইএম নয়, মুখ্যমন্ত্রীই টাটাদের তাড়িয়েছেন। শুভেন্দু অধিকারী বলেন, “তিনি শুধু টাটাকেই তাড়াননি, টাটার দ্রব্য বয়কটের আহ্বান জানিয়েছিলেন।

এগুলি বলে লাভ কি? সবাই জানে ব্যক্তি মমতা বন্দ্যোপাধ্যায় নয়, মুখ্যমন্ত্রী পদের যে উচ্চতা, গরিমা তিনি অনেকবারই নষ্ট করেছেন। আরও একবার নষ্ট করলেন নতুন প্রজন্মের কাছে। প্রশাসনিক প্রধান তিনি জলজ্যান্ত প্রামাণ্য মিথ্যে কথা বলেন। এটা বলে মুখ্যমন্ত্রীর চেয়ারটাকে আরও নীচে নামালেন। তাড়াতাড়ি মিথ্যাশ্রী পুরস্কারটা ওনাকে দেওয়া উচিত।” অন্যদিকে পঞ্চায়েতের সংরক্ষণ তালিকা নিয়ে ভুল হিসাব দেখানোর অভিযোগ করলেন শুভেন্দু অধিকারী। সমীক্ষার ভিত্তিতে অনগ্রসর শ্রেণীর সংরক্ষণ নিয়ে আপত্তি জানিয়ে তিনি বলেন, ”কমিশনে এ বিষয়ে বিজেপি আপত্তি জানাবে। মীমাংসা না হলে, আদালতেও যেতে পারে বিজেপি।”

উল্লেখ্য, সম্প্রতি বিষ্ণুপুরের বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারকে আক্রমণ করে বলেছিলেন, ‘‘দিলীপ ঘোষ ও শুভেন্দু অধিকারী ছাড়া রাজ্য বিজেপিতে কাউকে নেতা মনে করি না।’’ সেই প্রসঙ্গে শুভেন্দুকে প্রশ্ন করা হলে নন্দীগ্রামের বিধায়ক বলেন, ‘‘ভাই সৌমিত্র যে মন্তব্য করেছেন, তাতে আমার সমর্থন নেই। কারণ দলের অন্দরেই যখন বলার জায়গা রয়েছে, তখন ওঁর দলের ভিতরে সে কথা বলা উচিত। এই মুহূর্তে সাংগঠনিক কাজে অনেক কেন্দ্রীয় নেতা রাজ্যে রয়েছেন। আর প্রত্যেক রাজনৈতিক নেতার কাছেই সৌমিত্রের পক্ষে পৌঁছানো সম্ভব। তাই আমি ভাই সৌমিত্রকে বলব, সেই নেতাদের সঙ্গে কথা বলুন।’’

“মিথ্যাশ্রী পুরস্কারটা মুখ্যমন্ত্রীকে দেওয়া উচিত” মমতার টাটা মন্তব্যে কটাক্ষ শুভেন্দুর

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: