25 C
Kolkata
Friday, February 3, 2023
বাড়িদেশ বিদেশভারত থেকে একটি মিসাইল ভুল করে পাকিস্তানে

ভারত থেকে একটি মিসাইল ভুল করে পাকিস্তানে

ভারতের সাথে পাকিস্তানের সম্পর্ক বরাবরই খারাপ।কিছুদিন আগেই ভারত থেকে একটি মিসাইল ভুল করে পাকিস্তানে উৎক্ষেপণ হয়ে পড়েছিল। সূত্রের দ্বারা খবর, মিসাইলটি হামলা করার উদ্দেশ্যে নিক্ষেপ করা হয় তাই সেটি ‘আর্মড’ ছিল না । কিন্তু পাকিস্তানে ভারতীয় মিসাইল পড়ার ঘটনায় তোলপাড় ইসলামাবাদ। এই ঘটনার প্রেক্ষিতে ভারতকে হুঁশিয়ারি দেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান । তিনি বলেন, “আমরা এর জবাব দিতে পারতাম। তবে আমরা সংযমের পথে হাঁটি।”চলতিমাসের ৯ তারিখ একটি নিরস্ত্র ভারতীয় সুপারসনিক মিসাইল পাকিস্তানে গিয়ে পড়ে।

জানা যাচ্ছে ,লাহোর থেকে প্রায় ২৭৫ কিলোমিটার দূরে মিয়া চান্নুর কাছে একটি কোল্ড স্টোরেজে আঘাত করে সেই মিসাইল। তারআগে আকাশপথে কয়েকটি বিমানকেও ঝুঁকির মুখে ফেলে এই মিসাইল। তবে এই ঘটনায় এখন পর্যন্ত কোনও প্রাণহানির খবর পাওয়া যায়নি।পাক প্রধানমন্ত্রী ইমরান খান বললেন, “মিয়ান চান্নুতে ভারতীয় ক্ষেপণাস্ত্র পড়ার পর আমরা জবাব দিতে পারতাম কিন্তু আমরা সংযম পালন করেছি।” তিনি আরও বলেন, “আমাদের প্রতিরক্ষা ব্যবস্থা ও দেশকে শক্তিশালী করতে হবে।” রবিবার বিকেলে পঞ্জাবের হাফিজাবাদ জেলায় একটি জনসভায় ভাষণ দিচ্ছিলেন ইমরান খান।সম্প্রতি পাকিস্তানের ঘরোয়া রাজনীতিতে ভীষণ চাপে আছেন ইমরান খান।.

বিরোধীরা যৌথভাবে তাঁর পাকিস্তানের সরকারের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব এনেছে। তারপর থেকেই ইমরান দেশের বিভিন্ন জায়ায় জনসভা করে নিজের জনপ্রিয়তা বাড়ানোর চেষ্টা করছেন।ভারতের পক্ষ থেকে ইতিমধ্যেই মিসাইল উৎক্ষেপনের বিষয়ে জানানো হয়েছে যে, সেটি ভুল করে লঞ্চ করা হয়েছিল। তবে এরপর এই ঘটনার উচ্চ পর্যায়ের তদন্তের নির্দেশও দেওয়া হয়েছে। কিন্তু ভারতের এই কোথায় মন গলছে না পাকিস্তানের। ইসলামাবাদের দাবি এই ঘটনায় যৌথ তদন্ত হওয়া দরকার। অপরদিকে এই ঘটনায় পাকিস্তানের ঘরোয়া রাজনীতিতে হাতিয়ার করেছেন ইমরান খান। তবে তদন্তের পরেই পুরো বিষয়টি পরিষ্কার হয়ে যাবে।

ভারত থেকে একটি মিসাইল ভুল করে পাকিস্তানে

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: