25 C
Kolkata
Thursday, December 1, 2022
বাড়িরাজ্যকলকাতামেট্রোয় আত্মহত্যার চেষ্টা , ব্যহত হয় মেট্রো পরিষেবা

মেট্রোয় আত্মহত্যার চেষ্টা , ব্যহত হয় মেট্রো পরিষেবা

সাতসকালেই ঘটে গেল দুর্ঘটনা । মেট্রোয় আত্মহত্যার চেষ্টা করেন এক ব্যক্তি যার জন্য প্রায় অনেকক্ষন মেট্রো পরিষেবা ব্যহত হয় । কবি সুভাষগামী মেট্রোর সামনে ঝাঁপ দিয়ে আত্মহত্যার চেষ্টা করেন তিনি। সূত্রের দ্বারা খবর , আজ সকাল ৭টা ৪৫ মিনিট নাগাদ এসপ্ল্যানেড স্টেশনে ডাউন লাইনে মেট্রোর সামনে ঝাঁপ দেন পঁয়তাল্লিশ বছরের এক ব্যক্তি। ট্রেন থামানোর চেষ্টা করেন চালক তবে তাতে লাভ হয়নি। আঘাত লেগে মৃত্যু হয় তার ।আধ ঘণ্টা পরে তাঁর মৃতদেহ উদ্ধার করা হয় । সকাল ৭.৪৫ থেকে ৮.২০ পর্যন্ত কবি সুভাষ পর্যন্ত মেট্রো পরিষেবার ব্যহত হয় ।

কিছুক্ষন পরে আবার পরিষেবা স্বাভাবিক হয় ।প্রায় মাঝেমধ্যেই মেট্রোতে দুর্ঘটনার খবর সামনে আসে। ২০১৯ এর নভেম্বর মাসে ময়দান স্টেশনে নিউ গড়িয়াগামী মেট্রোর সামনে ঝাঁপ দিয়েছিলেন এক যুবতী। তাঁকে বাঁচাতে গিয়ে আহত হতন বছর সত্তরের এক বৃদ্ধ।ওই যুবতীকে উদ্ধার করে এসএসকেএম হাসপাতালে নিয়ে যাওয়া হয় । আগের বছরের মার্চে আবার মেট্রোয় আত্মহত্যার চেষ্টা করেছিলেন এক ব্যক্তি। যার জন্য কিছুক্ষণের জন্য ব্যাহত হয়ে পড়েছিল  মেট্রো চলাচল। প্রায় মাঝেমাঝেই এই ধরনের ঘটনার খবর সামনে আসে। আর এই সব ঘটনায় প্রভাবিত হয় মেট্রো পরিষেবা

। পরিষেবা ব্যাহত হওয়ায় যাত্রীদের দুর্ভোগের মুখে পড়তে হয় । রাজ্যের তরফে করোনা বিধিনিষেধের জন্য ৫০ শতাংশ যাত্রী নিয়ে চলছে মেট্রো । ফলে আজকে এই ঘটনায় ভোগান্তির মুখে পড়তে হয় যাত্রীদের ।কলকাতা মেট্রোর স্টেশনগুলিতে  নজরদারি সত্ত্বেও এই ঘটনা আটকানো যায় নি । এই ধরনের ঘটনা যাতে না হয় তাই ইস্ট-ওয়েস্ট মেট্রোতে স্ক্রিন ডোর বসানো হয়েছে। কিন্তু কলকাতা মেট্রো স্টেশনগুলিতে এই ব্যবস্থা নেই । এই ধরণের ঘটনার ফলে সাধারণ মানুষের অসুবিধা অনেকটাই বেড়ে যায় । ফলে এই ঘটনার পুনরাবৃত্তি যাতে না হয় তার দিকে কড়া নজর দিতে হবে প্রশাসনকে ।

মেট্রোয় আত্মহত্যার চেষ্টা , ব্যহত হয় মেট্রো পরিষেবা

 

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: