25 C
Kolkata
Friday, February 3, 2023
বাড়িদেশ বিদেশবিশ্বকাপ জয়কে স্মরণীয় করতে আর্জেন্টিনার নোটে মেসির ছবি!

বিশ্বকাপ জয়কে স্মরণীয় করতে আর্জেন্টিনার নোটে মেসির ছবি!

দীর্ঘ ৩৬ বছর পর ফুটবল বিশ্বকাপ (World Cup) জিতে মেসি (messi) নিজেকে যে উচ্চতায় পৌঁছে নিয়ে গিয়েছেন তাতে তিনি আর্জেন্টিনার (Argentina) রাষ্ট্রপতি নির্বাচনে দাঁড়ালেও আশ্চর্যের কোনও ঘটনা হবে না। তাঁদের এই বিশ্বকাপ জয়কে স্মরণীয় করে রাখতে আর্জেন্টিনার সেন্ট্রাল ব্যাঙ্কের তরফে অভিনব এক সিদ্ধান্ত নেওয়া হতে পারে। মনে করা হচ্ছে এক হাজার পেসোর নোটে মেসির ছবি থাকতে পারে। আর্জেন্টিনার এক সংবাদপত্র ‘এল ফিনান্সিয়েরো’ সূত্রে এই খবর জানা গিয়েছে।

ওই সংবাদপত্র সূত্রে জানা গিয়েছে, অর্থ মন্ত্রকের আধিকারিকরা নিতান্তই মজা করে এমন একটি প্রস্তাব রেখেছেন। কিন্তু ব্যাঙ্কের এই রকম কোনও পরিকল্পনা নেই। তবে এই প্রস্তাব যদি সত্যি হয়, সেক্ষেত্রে আশ্চর্যের কোনও ব্যাপার নেই। কারণ বিশ্বকাপ জয়ের পর থেকে আর্জেন্টিনা বাসীর উন্মাদনা অন্য মাত্রায় পৌঁছে গিয়েছে। সরকারি কর্মীরাও সেই জয়ে মেতে উঠেছেন। বিশ্বকাপ জেতার আগে থেকেই নাকি এই প্রস্তাব দেওয়া হয়েছে। ইতিমধ্যেই এক হাজার পেসোর একটি নোটের ছবি ছড়িয়েছে। প্রসঙ্গত, আর্জেন্টিনার সেন্ট্রাল ব্যাঙ্কের ডিরেক্টর লিসান্দ্রো ক্লেরি বলেছেন,

“ব্যাঙ্কের বোর্ডের সদস্যরা মজা করেই এই প্রস্তাব দিয়েছি। জানি না তা সত্যি হবে কিনা। তবে বাস্তবায়িত হলে আর্জেন্টিনার বাসিন্দারা আরও উদ্বুদ্ধ হবেন।” সরকারী কর্মীদের এই প্রস্তাবের পিছনে যুক্তি ছিল যে, এক হাজার পেসোর নোটে মেসির ছবি থাকলে আর্জেন্টিনার মানুষ উজ্জীবিত হবেন। ওই সংবাদপত্রের তরফে আরও দাবি করা হয় যে, এর আগেও এরকম ঘটনা স্মরণীয় করার জন্য বাজারে কয়েন ছাড়া হয়েছিল। পরবর্তীকালে ১৯৭৮ বিশ্বকাপের সময় ওই বিশেষ কয়েন বের করা হয়েছিল।

বিশ্বকাপ জয়কে স্মরণীয় করতে আর্জেন্টিনার নোটে মেসির ছবি!

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: