25 C
Kolkata
Tuesday, November 29, 2022
বাড়িরাজ্যমানিক ভট্টাচার্য ঘনিষ্ঠের টিচার্স ট্রেনিং সেন্টার থেকে মিলত চাকরি? অফিসে হানা ইডির

মানিক ভট্টাচার্য ঘনিষ্ঠের টিচার্স ট্রেনিং সেন্টার থেকে মিলত চাকরি? অফিসে হানা ইডির

শিক্ষক নিয়োগে দুর্নীতি (SSC Corruption) মামলায় এবার ইডি (ED) নজরে মানিক ভট্টাচার্যের (Manik Bhattacharya) ঘনিষ্ঠের টিচার্স ট্রেনিং সেন্টার। শনিবার সকালে উত্তর ২৪ পরগনার মহিষবাথানের (Mahishbathan) ওই ট্রেনিং সেন্টারের অফিসে হানা দেন ইডির আধিকারিকরা। ইডি সূত্রে খবর, ওই টিচার্স ট্রেনিং সেন্টারে টাকার বিনিময়ে চাকরিপ্রার্থীদের বিভিন্ন চাকরি সংক্রান্ত কোর্স করানো হত। মনে করা হচ্ছে টাকার বিনিময়ে তাদের চাকরি দেওয়ারও প্রতিশ্রুতি দেওয়া হত।

ইডি আধিকারিকরা মনে করছেন, নিয়োগ দুর্নীতির সঙ্গে এই প্রশিক্ষণ কেন্দ্রের যোগ রয়েছে। কিন্তু ওই ট্রেনিং সেন্টারে আদৌ কোনও কোর্স করানো হত কিনা, ওই টিচার্স ট্রেনিং সেন্টারে শিক্ষারত চাকরিপ্রার্থীদের কেউ চাকরি পেয়েছিলেন কি না, কিংবা চাকরিপ্রার্থীরা কত টাকা দিয়েছিলেন এই সব কিছু তদন্ত করা হবে। সেই কারণেই সনাবার সকাল সকাল ইডির আধিকারিকরা ওই টিচার্স ট্রেনিং সেন্টারে হানা দিয়েছেন। জানা গিয়েছে, ওই টিচার্স ট্রেনিং সেন্টারটি নদিয়ার পলাশিপাড়ার তৃণমূল বিধায়ক মানিক ভট্টাচার্যের এক ঘনিষ্ঠের নামে ভাড়া নেওয়া হয়েছিল।

আজ সকালে ওই অফিসে হানা দিলে অফিসের চাবি না পাওয়া তালা ভাঙতে আনা হয় চাবিওয়ালা। তারপরই ট্রেনিং সেন্টারের তালা ভেঙে ভেতরে ঢোকেন তারা। ইতিমধ্যে ইডির আধিকারিকরা ওই সেন্টারের ভিতরে ঢুকে চিরুণি তল্লাশি শুরু করেছেন। স্থানীয় বাসিন্দা সূত্রে খবর, বিগত ২ মাস ধরে ওই সেন্টারটি বন্ধ রয়েছে। বাড়িয়ালা জানিয়েছেন, বিগত পাঁচ মাসের ভাড়া তিনি পান। ইডি সূত্রে খবর, মানিক ভট্টাচার্যের যাদবপুরের বাড়িতে তল্লাশি চালিয়ে সিডি বন্দি কয়েকশো চাকরিপ্রার্থীর নামের তালিকা উদ্ধার হয়েছে। বিধায়কের বাড়িতে কীভাবে কোথা থেকে ওই নামের তালিকা এল সেই উত্তর খুঁজছে ইডি।

মানিক ভট্টাচার্য ঘনিষ্ঠের টিচার্স ট্রেনিং সেন্টার থেকে মিলত চাকরি? অফিসে হানা ইডির

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: