25 C
Kolkata
Friday, February 3, 2023
বাড়িরাজনীতি"ম্যানগ্রোভ ধ্বংস করে মাছের ভেড়ি করা হচ্ছে" বিস্ফোরক অভিযোগ শুভেন্দুর

“ম্যানগ্রোভ ধ্বংস করে মাছের ভেড়ি করা হচ্ছে” বিস্ফোরক অভিযোগ শুভেন্দুর

আরও একবার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) নিশানায় তৃণমূল (TMC) সরকার। সুন্দরবনের (Sundarban) ম্যানগ্রোভ অরণ্য (Mangrove forest) ধ্বংস করে মাছের ভেড়ি করছেন তৃণমূলের নেতারা! বিস্ফোরক অভিযোগ করলেন বিরোধী দলনেতা। বিজেপি (BJP) নেতার এই টুইটকে কেন্দ্র করে তোলপাড় বঙ্গ রাজনীতি। রবিবার শুভেন্দু অধিকারী নিজের অভিযোগের সাপেক্ষে টুইটে বেশ কয়েকটি ছবি পোস্ট করেছেন। একইসঙ্গে সুন্দরবনের ম্যানগ্রোভ অরণ্য বাঁচাতে অবিলম্বে কেন্দ্রীয় পরিবেশ মন্ত্রীর হস্তক্ষেপের দাবি করেছেন নন্দীগ্রামের বিজেপি বিধায়ক।

ওই টুইটে বিরোধী দলনেতা লিখেছেন, “ঘূর্ণিঝড়ের হাত থেকে পশ্চিমবঙ্গকে বাঁচাতে প্রথম প্রাচীর সুন্দরবন। অথচ সেই ম্যানগ্রোভ ধ্বংস করে মাছ চাষের ভেড়ি করা হচ্ছে। পশ্চিমবঙ্গ সরকার ৫ কোটি ম্যানগ্রোভ গাছ লাগানোর দাবি করেছে। বাস্তবে শাসকদলের নেতারা বাণিজ্যিক কারণে ম্যানগ্রোভ অরণ্য ধ্বংস করছে। প্রায় ৬০০ একর জায়গা জুড়ে ম্যানগ্রোভ ধ্বংস করে মাছ চাষের ভেড়ি।” তাঁর অভিযোগের পাল্টা জবাব দিয়েছেন প্রাক্তন মন্ত্রী তথা তৃণমূল বিধায়ক তাপস রায় (Tapas Roy)।

তিনি বলেন, “রাজ্যের উন্নয়নের জন্য রাজ্যের মানুষ নির্বাচিত করেছেন তৃণমূলকে। তিন তিনবার মুখ্যমন্ত্রী করেছেন মাননীয় মমতা বন্দ্যেপাধ্যায়কে। বাংলার উন্নয়নের জন্য কোথায় কী করা উচিত সেই সিদ্ধান্ত আমরা নেব। সে সুন্দরবনের প্রশ্নে হোক বা অন্যত্র কোনও বিষয় হোক। আমরা বিজেপির নির্দেশিত পথে হাঁটব না। ওরা সমালোচনা করলেই সেখান থেকে আমরা পিছিয়েও আসব না।” উল্লেখ্য, তাঁর গুরুতর অভিযোগ, শাসক দলের একাধিক নেতা সুন্দরবনের কয়েকশো একর জমির ম্যানগ্রোভ অরণ্য ধ্বংস করে দিয়ে সেই জায়গায় মাছের ভেড়ি করে মুনাফা লুঠছেন।

“ম্যানগ্রোভ ধ্বংস করে মাছের ভেড়ি করা হচ্ছে” বিস্ফোরক অভিযোগ শুভেন্দুর

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: