25 C
Kolkata
Monday, November 28, 2022
বাড়িরাজনীতি''দুর্গাপুজোর পবিত্রতা নষ্ট করে দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।'' মন্তব্য দিলীপ ঘোষের

”দুর্গাপুজোর পবিত্রতা নষ্ট করে দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।” মন্তব্য দিলীপ ঘোষের

পিতৃপক্ষের অবসান ঘটিয়ে মাতৃপক্ষের সূচনা ঘটে গিয়েছে। ইতিমধ্যে রাজ্যজুড়ে উমাকে বোধনের তোড়জোড় শুরু হয়ে গিয়েছে। দৈন্দদিন জীবনের বাঁধাধরা নিয়মের গণ্ডি পেরিয়ে মানুষ দুর্গাপুজোর আনন্দে গা ভাসিয়ে দেওয়ার প্রস্তুতিতে মত্ত। আর তারই মাঝে রাজ্য রাজনীতি মধ্যগণনে। রাজ্য সরকার রাজ্যের ক্লাবগুলিকে সরকারের আর্থিক অনুদানের সিদ্ধান্ত নেওয়ার পর থেকেই বিরোধী দলের নেতাদের মধ্যে বাগযুদ্ধ শুরু হয়েছে।

সোমবার সকালে পশ্চিম মেদিনীপুর জেলার খড়গপুর শহরের সাউথ ইনস্টিটিউট এলাকায় একটি চায়ের দোকানে চা চক্রের আড্ডায় ফের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) কড়া ভাষায় আক্রমণ করলেন বিজেপির (BJP) সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। তিনি বলেন, “উনি আগে থেকেই ঠিক করেছেন। টাকা দেব, আমার ছবি রাখতে হবে, আমি উদ্বোধন করব। ফিজিক্যাল না হলেও ভার্চুয়াল করব। উনি তা বারবার প্রমাণ করছেন। দুর্গাপূজা মানে হোলসেল। আর সময় নেই বলে উনি পিতৃপক্ষ থেকে উদ্বোধন শুরু করছেন। সব কাজ ওঁর উল্টো। চণ্ডীপাঠও উল্টো।

টাকা দিয়েছেন এখন উদ্বোধন করতে দিতে হবে। যেদিন বলবেন সেদিনই করতে দিতে হবে। সেটাই করছেন। দুর্গাপুজোর পবিত্রতাকে মমতা ব্যানার্জি নষ্ট করে দিয়েছেন।” নির্ধারিত সময়ের আগে পুজো উদ্বোধন নিয়ে মুখ্যমন্ত্রীকে কটাক্ষ করে দিলীপ ঘোষ বলেছিলেন, “দুর্গাপুজোর রাজনীতিকরণ হচ্ছে। দুর্নীতি ঢাকতে এই সরকারের নীতি হল, কামাও, খাও, মস্তি করো। আর মেলা, খেলা, লীলাতে ভুলে থাকো। মূল সমস্যা থেকে দূরে থাকো। এই করতে গিয়ে ১২ বছর ধরে পশ্চিমবঙ্গ ঝাঝরা হয়ে গিয়েছে। পিতৃপক্ষে পুজো উদ্বোধন হয়ে যাচ্ছে। যারা শাস্ত্র বিশারদ, তাঁরা জানেন, এটা উচিৎ নয়। এটা আমাদের সংস্কৃতিকে ক্ষতবিক্ষত করছে।”

”দুর্গাপুজোর পবিত্রতা নষ্ট করে দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।” মন্তব্য দিলীপ ঘোষের

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: