25 C
Kolkata
Thursday, December 1, 2022
বাড়িরাজনীতিবিজেপির বিদায় কামনায় শুভেন্দু ও দিলীপের ছবিতে মালা পরিয়ে তর্পণ করলেন মদন...

বিজেপির বিদায় কামনায় শুভেন্দু ও দিলীপের ছবিতে মালা পরিয়ে তর্পণ করলেন মদন মিত্র

আজ মহালয়া। মহালয়ার পূর্ণ তিথিতে বহু মানুষ সনাতনী রীতি মেনে মহালয়ার দিন সকালে তিল-জল দিয়ে পিতৃ পুরুষদের উদ্দেশে তর্পণ করেন। কলকাতা সহ রাজ্যের বিভিন্ন জায়গায় আজকের দিনে একই চিত্র লক্ষ্য করা যায়। আজ সকালে বাবুঘাটে তর্পণ করতে আসেন কামারহাটির (Kamarhati) তৃণমূল বিধায়ক মদন মিত্র (Madan Mitra)। এদিন প্রথা মেনে তর্পণ করেন তিনি। কিন্তু তর্পণ নিয়েও রাজনীতির অভিযোগ উঠল মদন মিত্রের বিরুদ্ধে। বিজেপি (BJP) প্রাক্তন রাজ্য সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)এবং বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর (Subhendu Adhikari) ছবিতে মালা দিয়ে তর্পণ সারলেন তৃণমূল নেতা। পশ্চিমবঙ্গ থেকে বিজেপির চির বিদায় কামনায় তর্পণ করলেন মদন মিত্র।

রবিবার মহালয়ার সকালে বাবুঘাটে এই ছবিই ধরা পড়ল। রবিবার সকালে মদন মিত্রকে গঙ্গার ঘাটে শুভেন্দু অধিকারী ও দিলীপ ঘোষের ছবিতে মালা পরিয়ে দিতে দেখা যায়। এদিন তিনি বলেন, “ওঁরা বেঁচে থাকুক। সপরিবারে সুস্থ থাকুক। কিন্তু বিজেপির রাজনৈতিকভাবে যে অপমৃত্যু ঘটবে, তার তর্পণ করার জন্য লোক পাওয়া যাবে না। তাই আমি আগাম সেই তর্পণ করে গেলাম।” তিনি আরও বলেন, “বাংলার পঞ্চায়েত নির্বাচনের পর বিজেপির রাজনৈতিকভাবে অপমৃত্যু ঘটবে। এরপর ওদের হয়ে তর্পণ করার কেউ থাকবে না। তাই ওদের উদ্দেশে আমি তর্পণ করে গেলাম।” উল্লেখ্য, এদিন সকালে যখন মদন মিত্র বিজেপি নেতাদের ছবিতে মালা দিচ্ছিলেন, তখন ‘বলো হরি, হরি বোল’ রবও শোনা গিয়েছে।

এদিন বিধায়কের পড়নে তসরের ধুতি-উড়নি গায়ে এবং চোখে কালো সানগ্লাস ছিল। রবিবার মদন মিত্রের কথা থেকে স্পষ্ট যে, বিজেপির বিদায় কামনায় করেই তিনি আজ তর্পণ করেন। মদন মিত্রের তর্পণের তীব্র সমালোচনা করেন বিজেপি নেতা রাহুল সিনহা (Rahul Sinha) বলেন, “রাজনৈতিক জীবনের সায়াহ্নে এসে উপস্থিত হয়েছেন মদন মিত্র। আসল কথা নিজের বিদায়কে ঠিকভাবে প্রতিষ্ঠা করার জন্য রাজনৈতিক স্বার্থ ব্যবহার করছে তর্পণের মধ্যে। কারোর চোথে ভাল হতে গিয়ে অন্য কাউকে অপমান করা উচিৎ নয়। সনাতন সংস্কৃতিকেও রাজনৈতিকভাবে কলুষিত করতে চায়। তর্পণের নামে এই ভন্ডামি কেন? জিরো থেকে হিরো হওয়ার বাসনা থেকেই তিনি এই কাজ করছেন।”

বিজেপির বিদায় কামনায় শুভেন্দু ও দিলীপের ছবিতে মালা পরিয়ে তর্পণ করলেন মদন মিত্র

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: