25 C
Kolkata
Friday, February 3, 2023
বাড়িরাজনীতি"শুভেন্দু অধিকারী থেকে শাস্ত্রী হয়ে গেল" শুভেন্দুর ‌ডিসেম্বর ইস্যুতে মন্তব্য মদনের

“শুভেন্দু অধিকারী থেকে শাস্ত্রী হয়ে গেল” শুভেন্দুর ‌ডিসেম্বর ইস্যুতে মন্তব্য মদনের

সামনেই পঞ্চায়েত ভোট। আর পঞ্চায়েত ভোটের আগেই রাজ্যের একাধিক জায়গা থেকে বোমা, অস্ত্র উদ্ধার হচ্ছে। একের পর এক দলীয় কর্মীরা খুন হচ্ছেন। এই প্রসঙ্গে কথা বলতে গিয়ে আরও একবার ডিসেম্বর মাসে বড় কিছু ঘটার ইঙ্গিত দিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। এই ডিসেম্বর ইস্যু নিয়ে রাজ্যের বিরোধী দলনেতাকে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘‌ডিসেম্বরের ১২, ১৪ এবং ২১ এই তিনটে দিন খুবই গুরুত্বপূর্ণ হতে চলেছে। ওয়েট অ্যান্ড ওয়াচ। শুধু অপেক্ষা করুন আর দেখতে থাকুন।’‌ উল্লেখ্য, এই তিনটি তারিখে শুভেন্দু অধিকারী রাজ্যে এমন কিছু ঘটার ইঙ্গিত দিলেন যাতে সরকার বিপাকে পড়ে যাবে। শুভেন্দু অধিকারীর এই কথার পাল্টা উত্তর দিলেন তৃণমুল কংগ্রেস নেতা মদন মিত্র (Madan Mitra)। তৃণমূল কংগ্রেস বিজেপিকে মোকাবিলা করার জন্য প্রস্তুত রয়েছে বলে মন্তব্য করেছেন তিনি।

একইসঙ্গে ডিসেম্বর মাসে পশ্চিমবঙ্গে বিজেপি (BJP) দলটা থাকবে কিনা সেই বিষয়ে এদিন সন্দেহ প্রকাশ করেছেন মদন মিত্র। শুভেন্দু অধিকারীর মন্তব্যের প্রেক্ষিতে কালারফুল নেতা মদন মিত্র বলেন, ‘‌ডিসেম্বর মাসে যদি বিজেপি কোনও বদমাইশি করার চেষ্টা করে তাহলে হাজার হাজার তৃণমুল কর্মী রক্ত দিয়ে, প্রাণ বিসর্জন দিয়ে সেটার মোকাবিলা করবে। ১৯৯২ সালের ৬ ডিসেম্বর বিজেপি যা করেছিল তখন কংগ্রেসে থেকে কার্ফুর মধ্যে ২০ হাজার মানুষের খাবার নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় বেরিয়েছিলেন। এবার তেমন কিছু করতে চাইলে ওরা যেন মনে রাখে এখন কিন্তু মমতা বন্দ্যোপাধ্যায় তিনবারের মুখ্যমন্ত্রী। পশ্চিমবঙ্গের মানুষ সেই গণ্ডগোল মোকাবিলা করার জন্য প্রস্তুত।’‌ শুভেন্দু অধিকারীর বলা ওই ৩ দিনের প্রসঙ্গে কামারহাটির বিধায়ক পাল্টা বলেন, ‘‌এটা ডিসেম্বর মাস। গোটা মাসটা বিজেপি দলটা পশ্চিমবঙ্গে থাকবে কিনা আমি জানি না। অভিষেক লিস্টটা করছে না।

শুভেন্দু অধিকারী থেকে শুভেন্দু শাস্ত্রী হয়ে গেল

একবার যদি সেটা করে ফেলে তাহলে আর মুখ লুকাবার জায়গা থাকবে না। ওরা কি যীশুখৃষ্টের জন্মদিন পালন করবে বলছে!‌ শুভেন্দু অধিকারী থেকে শুভেন্দু শাস্ত্রী হয়ে গেল। হাত গণনায় চলে গিয়েছে। চুণী পান্নায় চলে গিয়েছে। ওই দিনগুলিতে বিজেপি কিছু ধারণ করবে। তবে যদি সেটা অস্ত্র ধারণ হয় তাহলে সেটা অসাধারণ হয়ে যাবে। বিজেপি অস্ত্র ব্যবহার করলে তা ভোঁতা করতে আমরা জানি। এখন মানুষ দেখতে পাচ্ছেন উন্নয়ন, তোরণ আর মাখনের মতো পালিশ করা রাস্তা—ওহ লাভলি।’‌ উল্লেখ্য, এর আগে একাধিক বার দিলীপ ঘোষ থেকে সুকান্ত মজুমদার, ডিসেম্বর – হুমকি সামনে এনে বহু কথা বলেছেন। আবার শুভেন্দুর মুখে সেই ডেডলাইন শুনে জবাব দিলেন, তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ (Kunal Ghosh)। তিনি বলেন, ‘বিজেপি নেতারা তারিখ দেবেন, এজেন্সি প্যারেড করবে। এই ৩টি তারিখে এজেন্সি তৎপর হলে, বোঝা যাবে বিজেপির কথায় চলছে।’

“শুভেন্দু অধিকারী থেকে শাস্ত্রী হয়ে গেল” শুভেন্দুর ‌ডিসেম্বর ইস্যুতে মন্তব্য মদনের

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: