25 C
Kolkata
Monday, November 28, 2022
বাড়িদেশ বিদেশIPL এর মত পাকিস্তান সুপার লিগেও শুরু হবে নিলাম

IPL এর মত পাকিস্তান সুপার লিগেও শুরু হবে নিলাম

IPL বা ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ শুরু হয় ২০০৮ সালে। এরপর বিশ্ব ক্রিকেটে এক বড় পরিবর্তন আসে। এই টুর্নামেন্টের পরে বিশ্ব জুড়ে টি টোয়েন্টি (T20) লিগের দরজা খুলে যায়। তারপর বিভিন্ন দেশ ক্রিকেট খেলিয়ে তাদের টিটোয়েন্টি (T20) টুর্নামেন্ট শুরু করে।ইংল্যান্ড, পাকিস্তান, অস্ট্রেলিয়া, ওয়েস্ট ইন্ডিজ এবং বাংলাদেশ এর মতো দলগুলো সফল ভাবে টি-টোয়েন্টি (T20) টুর্নামেন্ট করছে।টিটোয়েন্টি (T20) ইভেন্টের উত্থান হলেও, ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ বা( IPL)তার শীর্ষ মর্যাদা বজায় রেখেছে।

ভারতীয় টি-টোয়েন্টি (T20) লিগে বিশ্বের সেরা খেলোয়াড়রা একে অপরের বিরুদ্ধে খেলেন। কিন্তু বিশ্বের অন্যান্য লিগগুলিও আইপিএলকে(IPL) তার শীর্ষ স্থান থেকে সরানোর চেষ্টা করে যাচ্ছে। এরমধ্যে উল্লেখযোগ্য পাকিস্তান সুপার লিগ (PSL)। পাকিস্তান ক্রিকেট বোর্ডের (PCB) চেয়ারম্যান রমিজ রাজা তো হুঁশিয়ারি দিয়ে বলেন, এবার তারাও নিলাম শুরু করবেন। এবং আইপিএলের (IPL)একচেটিয়া আধিপত্যের অবসান ঘটাবেন।PCB চেয়ারম্যান বলেছেন, “আমাদের (PCB) আরও বেশি সম্পত্তির পরিমাণ বাড়াতে হবে।

তহবিলের জন্য আইসিসি(ICC) এবং পিএসএল (PSL)থেকে প্রাপ্য টাকা ছাড়া আমাদের আর কিছুই নেই। আমি পিএসএলের(PSL) পরের সংস্করণ থেকে নিলামের ব্যবস্থা করতে চাই। সেই মডেলই চালু করতে চাই। আমরা এই নিয়ে আলোচনা করতে ফ্র্যাঞ্চাইজিগুলোর মালিকদের সঙ্গে বৈঠকে বসব।”তিনি আরও বলেন, “এটা টাকার খেলা। আমরা যদি পিএসএলকে(PSL) নিলামের মডেলে নিয়ে যাই, টাকা বাড়াই, তবে আমি এটি আইপিএলের(IPL) সঙ্গে এক সারিতে রাখতে পারব। এবং তার পরে আমরা দেখব কে পিএসএলের চেয়ে আইপিএল পছন্দ করে।” কিন্তু এটি কতদূর সফল হবে তা সময় বলবে।

IPL এর মত পাকিস্তান সুপার লিগেও শুরু হবে নিলাম

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: