25 C
Kolkata
Sunday, September 25, 2022
বাড়িখেলাক্রিকেটসব ধরনের ক্রিকেট থেকে অবসর নিলেন বাঁ-হাতি ব্যাটসম্যান সুরেশ রায়না

সব ধরনের ক্রিকেট থেকে অবসর নিলেন বাঁ-হাতি ব্যাটসম্যান সুরেশ রায়না

সব ধরনের ক্রিকেট থেকে অবসর নিলেন বাঁ-হাতি ব্যাটসম্যান সুরেশ রায়না (Suresh Raina)। ২০২০ সালের ১৫ অগস্ট ৩৫ বছর বয়সে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন। কিন্তু এবার আইপিএল এবং ঘরোয়া ক্রিকেট থেকেও অবসর নিলেন রায়না। মঙ্গলবার টুইটের মাধ্যমে সেই কথা জানালেন তিনি। টুইট করে তিনি জানান যে, ‘‘দেশ এবং আমার রাজ্য উত্তরপ্রদেশের খেলা খুবই গর্বের ব্যাপার। আমি সব ধরনের ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত নিচ্ছি। ধন্যবাদ জানাতে চাই ভারতীয় ক্রিকেট বোর্ড, উত্তরপ্রদেশ ক্রিকেট সংস্থা, চেন্নাই সুপার কিংস, রাজীব শুক্লকে। আমার বিশ্বাস রাখার জন্য ধন্যবাদ জানাতে চাই সব সমর্থকদের।’’

সম্প্রতি দৈনিক জাগরণে একটি প্রতিবেদন প্রকাশিত করে। সেই প্রতিবেদনে বলা হয় যে, সুরেশ রায়না ভারতীয় ক্রিকেটে আর খেলবেন না। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (BCCI) অনুমোদিত কোনও টুর্নামেন্টের অংশ করবেন না তিনি। বিসিসিআই এবং উত্তর প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশনের (ইউপিসিএ) কর্মকর্তাদের সেই কথা জানিয়েছেন রায়না। তিনি আরও বলেছেন যে, বিদেশি লিগের হয়ে খেলতে পারেন এবং তিনি এটি রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজ দিয়ে শুরু করতে চলেছেন। তিনি জানিয়েছেন যে দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা এবং সংযুক্ত আরব আমির শাহির টি-টোয়েন্টি লিগের জন্য তাঁকে যোগাযোগ করা হয়েছে।রায়না তাদের হয়ে খেলতে পারেন।

সম্প্রতি একটি সাক্ষাৎকারে রায়না বলেন, ‘‘আমি রোড সেফটি সিরিজে খেলব। দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা এবং সংযুক্ত আরব আমিরশাহির টি-টোয়েন্টি লিগে খেলার কথা হচ্ছে, তবে এখনও কোনও সিদ্ধান্ত নিইনি।’’ উল্লেখ্য, আইপিএলে (IPL) নিয়মিত মুখ ছিলেন রায়না। ২০২২ সালের আইপিএল-এর মেগা নিলামে সুরেশ রায়নাকে কোনও দলই কেনেনি। দীর্ঘ দিন চেন্নাই সুপার কিংসের হয়ে খেলেছেন তিনি। ১০ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজের অংশ করবেন রায়না। জানা গিয়েছে, বিসিসিআই থেকে এনওসি পাওয়ার পর সুরেশ রায়না দেশ-বিদেশের বিভিন্ন লিগে খেলতে পারবেন। সুরেশ রায়না এখনও পর্যন্ত ২০৫টি আইপিএল ম্যাচ খেলেছেন।

সব ধরনের ক্রিকেট থেকে অবসর নিলেন বাঁ-হাতি ব্যাটসম্যান সুরেশ রায়না

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: