25 C
Kolkata
Thursday, December 1, 2022
বাড়িরাজ্যকলকাতাপ্রয়াত মোহনবাগান অন্তঃপ্রাণ সমর্থক অনির্বাণ নন্দী

প্রয়াত মোহনবাগান অন্তঃপ্রাণ সমর্থক অনির্বাণ নন্দী

প্রয়াত মোহনবাগান (Mohun Bagan) অন্তঃপ্রাণ সমর্থক অনির্বাণ নন্দী (Anirban Nandy)। শুক্রবার সকালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন অনির্বাণ। দীর্ঘ দিন ধরে কিডনির সমস্যায় ভুগছিলেন তিনি। তিন মাস আগে বাঁচার জন্য কাতর আবেদন জানিয়েছিলেন তিনি। ফেসবুকে বিভিন্ন মোহনবাগান ফ্যানপেজে সাহায্যের জন্য কাতর আবেদন করে তিনি বলেছিলেন, ‘‌দয়া করে সাহায্যের হাতটা বাড়িয়ে দিন।’‌ ফেসবুকে এই পোস্ট ভাইরাল হওয়ার পরই কলকাতার তিন প্রধানের সমর্থকরা সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিলেন। পাশে দাঁড়িয়েছিলেন বহু মানুষ। কিন্তু শেষ রক্ষা হল না।

চলে গেলেন না ফেরার দেশে। বাবা–মাকে হারিয়ে বেঁচে থাকার রসদ ছিল মোহনবাগান। সবুজ মেরুন জার্সি গায়ে, পতাকা হাতে আর মাঠে দেখা যাবে না অনির্বাণকে। তাঁর মৃত্যুতে কলকাতা ময়দানে গভীর শোকের ছায়া নেমে এসেছে। অনির্বাণের দুটো বিকল কিডনিই তাঁর জীবন শেষ করে দিল। এই বছর পুজোয় অষ্টমীর দিন বন্ধুদের সঙ্গে পুরী বেড়াতে গিয়েছিলেন অনির্বাণ। বুধবারই কলকাতায় ফিরেছিলেন তিনি। শুক্রবার এন্টালির বাড়িতেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন অনির্বাণ। আগামী ২৮ অক্টোবর যুবভারতী ক্রীড়াঙ্গনে বসে অনির্বাণের আর ISL–র ডার্বি দেখা হল না।

জানা গিয়েছে, দীর্ঘদিন ধরেই ডায়ালিসিস চলছিল তাঁর। বিশাল চিকিৎসার খরচের বোঝা সামলাতে হিমসিম খাচ্ছিলেন তিনি। চিকিৎসকরা জানিয়ে দিয়েছিলেন, অনির্বাণের দুটো কিডনিই প্রতিস্থাপন করতে হবে। চিকিৎসার জন্য কলকাতা থেকে ভেলোরেও গিয়েছিলেন তিনি। সেখানেও চিকিৎসকরা তাকে একই কথা জানান। কিন্তু দুটো কিডনি প্রতিস্থাপন করার জন্য অনেক টাকার প্রয়োজন হলে ফেসবুকে বিভিন্ন মোহনবাগান ফ্যানপেজে সাহায্যের জন্য কাতর আবেদনকরা হয়েছিল। অনেকে সাহায্যের হাত বাড়িয়েছিলেন কিন্তু তাকে আর ধরে রাখা গেল না।

প্রয়াত মোহনবাগান অন্তঃপ্রাণ সমর্থক অনির্বাণ নন্দী

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: