25 C
Kolkata
Thursday, December 1, 2022
বাড়িদেশ বিদেশপ্রয়াত হ্যারি পটার সিরিজের অভিনেতা রবি কোল্ট্রান

প্রয়াত হ্যারি পটার সিরিজের অভিনেতা রবি কোল্ট্রান

প্রয়াত হ্যারি পটার (Harry Potter) চলচ্চিত্রে অন্যতম অভিনেতা রবি কোল্ট্রান (Robbie Coltrane)। কিংবদন্তি অভিনেতা রবি কোল্ট্রান ৭২ বছর বয়সে শেষ নিশ্বাস ত্যাগ করলেন। স্কটিশ অভিনেতা রবি কোলট্রেন হ্যারি পটার মুভিতে প্রেমময় অর্ধ-দৈত্য রুবিউস হ্যাগ্রিডের চরিত্রে অভিনয় করার জন্য সর্বাধিক পরিচিত হয়েছিলেন। জনপ্রিয় টিভি সিরিজ ক্র্যাকার-এ অপরাধ-সমাধানকারী মনোবিজ্ঞানীর চরিত্রে অভিনয় করার জন্য তিনি অভিনেতা হিসাবে খ্যাতি অর্জন করেছিলেন।

জানা গিয়েছে, শুক্রবার স্কটল্যান্ডের একটি হাসপাতালে মারা গেছেন। উল্লেখ্য, ১৯৯০ এর দশকে ক্র্যাকারে একজন কঠোর কামড় গোয়েন্দা হিসাবে তার খ্যাতি ছড়িয়ে পরে। সেই কারণে কিংবদন্তি অভিনেতা তিন বছর ধরে চলমান ব্রিটিশ একাডেমি টেলিভিশন অ্যাওয়ার্ডে সেরা অভিনেতা জিতেছিলেন। পরবর্তী কালে ২০০১ সাল থেকে ২০১১ সালের মধ্যে মুক্তিপ্রাপ্ত হ্যারি পটারের আটটি ছবিতেই তিনি কোমল অর্ধ-দৈত্য হ্যাগ্রিড চরিত্রে অভিনয় করেন।

ছবিগুলিতে তিনি বালক উইজার্ড হ্যারি পটারের পরামর্শদাতা ছিলেন। এদিন এক বিবৃতিতে তার এজেন্ট বেলিন্ডা রাইট তার মৃত্যুর সংবাদ নিশ্চিত করেছেন। বেলিন্ডা জানান, অভিনেতা ৭২ বছর বয়সে স্কটল্যান্ডের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। উল্লেখ্য, তিনি সারা বিশ্বের শিশু সহ বয়স্কদের জন্য একইভাবে আনন্দ দিয়েছেন। তার মৃত্যুতে সকলেই শোকাহত।

প্রয়াত হ্যারি পটার সিরিজের অভিনেতা রবি কোল্ট্রান

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: