25 C
Kolkata
Friday, February 3, 2023
বাড়িরাজনীতিপ্রয়াত বাম নেতা তথা রাজ্যের প্রাক্তন মন্ত্রী মানব মুখোপাধ্যায়

প্রয়াত বাম নেতা তথা রাজ্যের প্রাক্তন মন্ত্রী মানব মুখোপাধ্যায়

প্রয়াত প্রাক্তন বাম (CPIM) নেতা তথা রাজ্যের প্রাক্তন মন্ত্রী মানব মুখোপাধ্যায় (Manab Mukherjee)। মঙ্গলবার মল্লিকবাজারের এক বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৭ বছর। আজ তার কন্যা হিয়া মুখোপাধ্যায় ফেসবুকে একটি পোস্ট করে এই খবর জানিয়েছেন। তিনি তাঁর পোস্টে লিখেছেন, ‘লস্ট মাই ফাদার’।

গত বেশকিছুদিন ধরেই তিনি অসুস্থতা ছিলেন। মঙ্গলবার মল্লিকবাজারের এক বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। সূত্রের খবর, প্রাক্তন নেতার দেহ এবং চোখ দান করা আছে। আজ তার দেহ পিস হেভেনে রাখা হবে। এই বছর আগস্ট মাসে রাজ্যের প্রাক্তন মন্ত্রী মানব বাবুর শারীরিক অবস্থা সঙ্কটজনক হয়েছিল। সেই সময় তাঁকে ভেন্টিলেশনে রাখা হয়েছিল। উল্লেখ্য, ইদানিং কালে কলকাতায় সিপিএমের কর্মসূচিতে দেখা যেত তাঁকে।

সিপিএম সূত্রের জানা গিয়েছে, অগস্ট মাসে তার ফের স্ট্রোক হয়। তখনই তার শারীরিক অবস্থার অবনতি ঘটে। মুকুন্দপুরে একটি বেসরকারি হাসপাতালে নিয়ে গেলে সেখানে তাকে ভেন্টিলেশনে রাখা হয়েছিল। প্রাক্তন মন্ত্রী সে বার বাড়ি ফিরে যান। সেই সময় তার কন্যা ফেসবুকে একটি পোস্টের মাধ্যমে জানিয়েছিলেন, ‘দীর্ঘ সাড়ে চার মাসের লড়াই জিতে আজ অবশেষে বাবা বাড়ি ফিরল’। মঙ্গলবার ফের হৃদরোগে আক্রান্ত হন। তারপরই তিনি হাসপাতালে মারা যান।

প্রয়াত বাম নেতা তথা রাজ্যের প্রাক্তন মন্ত্রী মানব মুখোপাধ্যায়

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: