25 C
Kolkata
Monday, November 28, 2022
বাড়িদেশ বিদেশপ্রয়াত উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী মুলায়ম সিং যাদব

প্রয়াত উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী মুলায়ম সিং যাদব

প্রয়াত উত্তরপ্রদেশের (Uttar Pradesh) প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা সমাজবাদী পার্টির (Samajwadi Party) প্রতিষ্ঠাতা মুলায়ম সিং যাদব (Mulayam Singh Yadav)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৩ বছর। বিগত দু’বছর ধরে তিনি বার্ধক্যজনিত অসুস্থতায় ভুগছিলেন। গত ২ অক্টোবর, রবিবার অসুস্থতা বাড়ার কারণে তাঁকে গুরুগ্রামের মেদান্ত হরিয়ানার গুরুগ্রামের মেদান্ত হাসপাতালে ভর্তি করানো হয়েছিল। পরে শারীরিক অবস্থার আরও অবনতি হলে তাঁকে আইসিইউতে স্থানান্তরিত করা হয়।

ওই হাসপাতালে তাকে বিশেষজ্ঞদের পর্যবেক্ষণে রাখা হয়েছিল। প্রাথমিক ভাবে মুলায়মের শারীরিক অবস্থা কিছুটা স্থিতিশীল হলেও এই রবিবার আচমকাই অবস্থার অবনতি হয়। হাসপাতাল সূত্রে খবর, রবিবার রাতে অক্সিজেনের স্তর অনেকটাই নেমে গিয়েছিল। পরিবার সূত্রে খবর, বেশ কিছু দিন ধরেই অসুস্থ ছিলেন মুলায়ম। সেই কারণে গত অগাস্ট মাস থেকেই তাঁর চিকিৎসা চলছিল। কিন্তু এত কিছুর পরও শেষ রক্ষা করা গেল না।

সোমবার সকালে সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদব মুলায়ম সিং যাদবের মৃত্যুর খবর জানান। ১৯৮৯ সালে তিনি প্রথম উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী পদে বসেন। তিন দফায় তিনি উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী হয়েছিলেন। কেন্দ্রীয় পূর্বতন ইউনাইটেড ফ্রন্ট সরকারের প্রতিরক্ষা মন্ত্রীও ছিলেন মুলায়ম। তিনি উত্তরপ্রদেশে ১০ বার বিধায়ক নির্বাচিত হন। সর্ব মোট সাতবার সাংসদ নির্বাচিত হয়েছিলেন তিনি। তার মৃত্যুতে রাজনৈতিক মহলে শোকের ছায়া নেমে এসেছে।

প্রয়াত উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী মুলায়ম সিং যাদব

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: