25 C
Kolkata
Sunday, September 25, 2022
বাড়িখেলাপ্রয়াত প্রাক্তন বিসিসিআইয়ের সচিব অমিতাভ চৌধুরী, ক্রিকেট দুনিয়ায় শোকের ছায়া

প্রয়াত প্রাক্তন বিসিসিআইয়ের সচিব অমিতাভ চৌধুরী, ক্রিকেট দুনিয়ায় শোকের ছায়া

প্রয়াত প্রাক্তন বিসিসিআইয়ের (BCCI) সচিব অমিতাভ চৌধুরী (Amitabh Chaudhary)। হৃদরোগে আক্রান্ত হয়ে মঙ্গলবার সকালে শেষ নিশ্বাস ত্যাগ করলেন বর্ষীয়ান ক্রিকেট প্রশাসক। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৫৮ বছর। মঙ্গলবার রাঁচির অশোকনগরের বাসভবনে আচমকাই অসুস্থ হয়ে পড়েন অমিতাভ বাবু। শীঘ্র এক বেসরকারি হাসপাতালে নিয়ে আসা হয় তাঁকে। কিন্তু শেষ পর্যন্ত তাঁকে বাঁচানো সম্ভব হয়নি। বেসরকারি হাসপাতালের চিকিৎসকরা পর্যবেক্ষণ করে তাঁকে মৃত বলে ঘোষণা করেন।

অমিতাভ চৌধুরির আচমকা প্রয়াণে শোকস্তব্ধ ক্রিকেট মহল। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (BCCI) কার্যকরী সচিবের পদ সামলেছেন তিনি। একইসঙ্গে ঝাড়খণ্ড ক্রিকেট অ্যাসোসিয়েশনের (Jharkhand State Cricket Association) চেয়ারম্যান ছিলেন তিনি। দীর্ঘ ১০ বছর ঝাড়খণ্ড ক্রিকেট সংস্থার দায়িত্ব সামলেছেন অমিতাভ বাবু। তাঁর প্রয়াণে ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন (Hemant Soren) ট্যুইট করে গভীর শোকবার্তা জ্ঞাপন করেছেন। তিনি ট্যুইট করে বলেন, ‘জেপিএসসি-র প্রাক্তন চেয়ারম্যান অমিতাভ চৌধুরিজি-র আচমকাই আমাদের ছেড়ে চলে গিয়েছেন।

সেই খবর আমি পেয়েছি। আমাদের রাজ্যে ক্রিকেট খেলার প্রচারের জন্য বিরাট ভূমিকা নিয়েছিলেন তিনি। ঈশ্বর ওঁর আত্মাকে শান্তি দিক। এই ক্ষতি সহ্য করার শক্তি পাক পরিবারের মানুষ।’ উল্লেখ্য, তিনি একজন প্রাক্তন আইপিএস আধিকারিক ছিলেন। তিনি ঝাড়খণ্ড পাবলিক সার্ভিস কমিশনের চেয়ারম্যান ছিলেন। দেশের অন্যতম সেরা মাঠগুলির মধ্যে ঝাড়খণ্ড স্টেট ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়াম একটি অন্যতম মাঠ। সেই স্টেডিয়াম গড়ে তোলার পিছনে তাঁর ভূমিকা উল্লেখ্য।

প্রয়াত প্রাক্তন বিসিসিআইয়ের সচিব অমিতাভ চৌধুরী, ক্রিকেট দুনিয়ায় শোকের ছায়া

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: