25 C
Kolkata
Sunday, September 25, 2022
বাড়িরাজ্যশেষ মুহূর্তের মিলল গঙ্গাসাগর মেলার অনুমতি

শেষ মুহূর্তের মিলল গঙ্গাসাগর মেলার অনুমতি

শেষ মুহূর্তের মিলল গঙ্গাসাগর মেলার অনুমতি । কিন্তু অনেক শর্ত আরোপ করা হয়েছে আদলটের পক্ষ থেকে । বিশেষ তদন্তকারী কমিটি তৈরি করা হয়েছে সমস্তকিছু খতিয়ে দেখবার জন্য । শেষ মুহূর্তের প্রস্তুতি চলছে মেলা প্রাঙ্গণে । সংশ্লিষ্ট প্রশাসন সমস্ত ব্যাবস্থা খতিয়ে দেখে নিচ্ছে ।সমস্ত কাজ প্রায় শেষের দিকে । কিছু দিনের মধ্যেই হাজারো সংখ্যায় পুণ্যার্থীদের ভিড় দেখা যাবে মেলা প্রাঙ্গনে ।এই মুহূর্তে কোরনা ও ওমিক্রনের বাড়বাড়ন্ত দেখা যাচ্ছে । যার ফলে বার বার কেন্দ্র ও রাজ্য সরকারের তরফে সতর্কতা জারি করা হচ্ছে । সমস্ত কথা মাথায় রেখেই বাড়তি সতর্কতা নিয়েছে জেলা প্রশাসন ।

বাবুঘাট থেকে মেলা প্রাঙ্গন পর্যন্ত পুণ্যার্থীদের জন্য জায়গায় জায়গায় থাকবে আরটিপিসিআর টেস্টের সুবিধা । অ্যান্টিজেন টেস্টেরও ব্যবস্থা করা হয়েছে সেখানে । এরই মধ্যে ১১৯ জন পুণ্যার্থীর কোরনা পরীক্ষা করা হয় তার মধ্যে ৬ জন কোরনা পজিটিভি পাওয়া গেছে ।কোরনা বিধি মানার জন্য কপিলমুনির আশ্রমের সামনে বার বার প্রচার চালানো হচ্ছে । সেখানে পুণ্যার্থীদের জন্য থার্মাল চেকিংয়ের ব্যবস্থাও করা হয়েছে । ব্লক প্রসাশনের পক্ষ থেকে মেলা প্রাঙ্গনে ২ লক্ষ মাস্কের ব্যবস্থা করা হয়েছে । মেলা প্রাঙ্গণে কয়েক হাজার স্বেচ্ছাসেবক নিয়োগ করা হয়েছে । কোরনা পরিস্থিতি সামাল দেবার জন্য আগে থেকেই প্রস্তুত জেলা প্রশাসন ।রাজ্যের তরফে গঙ্গাসাগর মেলার জন্য অনুমতি চেয়ে হাইকোর্ট এর কাছে আর্জি দেওয়া হয় ।

তারই উত্তরে হইকোর্টের পক্ষ থেকে মেলার অনুমতি দেওয়া হয় তবে বিধিনিষেধ মেনেই মেলা করার কথা বলে কোর্ট ।একটি তিন জনের কমিটি গঠন করা হয়েছে যার মধ্যে আছেন মানবাধিকার কমিশনের চেয়ারম্যান জ্যোতির্ময় ভট্টাচার্য , বিরোধী দলের নেতা শুভেন্দু অধিকারী , মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদি । সর্বদা পরিস্থিতির উপর নজর রাখবে এই কমিটি । কখনো যদি পরিস্থিতি হাতের বাইরে চলে যায় তবে তৎক্ষণাৎ মেলা বন্ধ করতে পারেন কমিটির সদস্যরা । বলা যেতে পারে গঙ্গাসাগর মেলার জন্য প্রস্তুতি এখনো ভালোই আছে তবে পরবর্তীকালে কি হবে তারই দিকে সতর্কতা বজায় রাখতে হবে ।

শেষ মুহূর্তের মিলল গঙ্গাসাগর মেলার অনুমতি

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: