25 C
Kolkata
Sunday, September 25, 2022
বাড়িরাজনীতিমেয়র পদপ্রার্থী তালিকায় কৃষ্ণা চক্রবর্তী এবং সব্যসাচী জল্পনা তুঙ্গে

মেয়র পদপ্রার্থী তালিকায় কৃষ্ণা চক্রবর্তী এবং সব্যসাচী জল্পনা তুঙ্গে

কয়েকদিন আগেই চারটি পুরোনিগমে ভোট শেষ হলো । এই চারটি পুরনিগমেই তৃণমূল বিপুল ভোটে জয় লাভ করেছে । আর তারপরেই শিলিগুড়ি পুরনিগমে গৌতম দেবকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মেয়র ঘোষণা করেছেন । তবে বাকি তিনটি পুরোনিগমে অর্থাৎ বিধাননগর, আসানসোল এবং চন্দননগর পুরনিগমে কাকে মেয়র করা হবে তা এখনও ঠিক করা হয়নি । এই বিষয়ে আজ নতুন জাতীয় কর্মসমিতির সদস্যদের সঙ্গে বৈঠকে কাকে মেয়র করা হবে তা সিদ্ধান্ত নেওয়া হবে। আজই কালীঘাটে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়িতেই এই বৈঠক হবার কথা আছে।প্রথম থেকেই বলা হতো মমতা বন্দ্যোপাধ্যায় নিজেই দলের সব বিষয়ে সিদ্ধান্ত নেন।

তবে বর্তমানে এই বিষয়ে কিছু বদল আনতে চায় শাসক দল। আজই নতুন জাতীয় কর্ম সমিতি গঠনের পর এর প্রথম বৈঠক হবে। সূত্রের দ্বারা খবর ,বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায় ছাড়া কমিটির বাকি ১৯ জন সদস্যকে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। বলা হচ্ছে বৈঠকে তিন পুরনিগমের মেয়রের নাম ঘোষণার সাথে সাথে দলের সাংগঠনিক বিষয়ে কিছু আলোচনা হতে পারে।কিন্তু এই তিনটি পুরনিগমের মধ্যে সবার উপরে বিধাননগর পুরনিগমের নাম রয়েছে। বিধাননগর পুরনিগমের মেয়র পদপ্রার্থী তালিকায় কৃষ্ণা চক্রবর্তী এবং সব্যসাচী দত্তের নাম সবার উপরে । আগেবিধাননগর পুরনিগমের মেয়র ছিলেন কৃষ্ণা চক্রবর্তী। সব্যসাচী দত্তও মেয়রের দায়িত্ব সামলেছেন আগে।

তারা দুজনেই নির্বাচনের পর মুখ্যমন্ত্রীর সঙ্গে কালীঘাটে দেখা করেছেন । কাকে মেয়র করা হবে সে বিষয়ে জল্পনা তুঙ্গে ।বাকি দুটি পুরোনিগম চন্দননগর এবং আসানসোল পুরোনিগমে মেয়র পদপ্রার্থী হিসেবে অনেকের নাম সামনে এসেছে । চন্দননগরে মেয়র পদপ্রার্থী হিসেবে তিনজনের নাম জানা যাচ্ছে ,রাম চক্রবর্তী, পার্থসারথি দত্ত এবং অনিমেষ বন্দ্যোপাধ্যায়। রাম চক্রবর্তীকে চন্দননগরের মেয়র করা হতে পারে বলে মনে করা হচ্ছে । অন্যদিকে আসানসোল পুরনিগমের মেয়র পদপ্রার্থী হিসেবে অমিতাভ বসু, তপন বন্দ্যোপাধ্যায় এবং রাজ্যের মন্ত্রী মলয় ঘটকের ভাই অভিজিৎ ঘটকের নাম উঠে এসেছে। কিন্তু কোন পুরোনিগমে কাকে মেয়র করা হবে তা বৈঠকের পরেই জানা যাবে ।

মেয়র পদপ্রার্থী তালিকায় কৃষ্ণা চক্রবর্তী এবং সব্যসাচী জল্পনা তুঙ্গে

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: