25 C
Kolkata
Sunday, September 25, 2022
বাড়িদেশ বিদেশদু'বছর পর পুনরায় চালু হচ্ছে কলকাতা থেকে ঢাকা বাস পরিষেবা

দু’বছর পর পুনরায় চালু হচ্ছে কলকাতা থেকে ঢাকা বাস পরিষেবা

পুনরায় চালু হচ্ছে কলকাতা থেকে ঢাকা বাস পরিষেবা। এই বাস পরিষেবা করোনার ভয়াবহতার কারণে দু’বছর বন্ধ ছিল। দু’বছর পর ফের চালু হতে চলেছে বাস পরিষেবা। উল্লেখ্য,এই বাস পরিষেবা শুরু হয় ১৯৯৯ সাল থেকে। কিন্তু করোনার জন্য ২০২০ সালের ১২ মার্চ থেকে দুই দেশের মধ্যে এই বাস চলাচল বন্ধ হয়ে যায়। এরপর দুই দেশ জুড়ে করোনা পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করে।

দু’বছর বন্ধ থাকার পর ফের খুলতে চলেছে এই বাস পরিষেবা। প্রতিদিন সকাল ৭টায় সল্টলেকের করুণাময়ী থেকে ঢাকার উদ্দেশ্যে বাস ছাড়বে। অন্যদিকে ঢাকা থেকেও একই সময়ে বাস ছাড়ার কথা। কলকাতা থেকে শ্যামলী পরিবহণের বাস সোম, বুধ ও শুক্রবার চলবে। বাংলাদেশ সড়ক পরিবহণ সংস্থা কলকাতা থেকে বাকি তিন দিন বাস চালাবে।কলকাতা থেকে ঢাকা যাত্রী পরিবহণের সঙ্গে সংযুক্ত এক সংস্থার তরফ থেকে জানা গিয়েছে,কলকাতা থেকে ঢাকা বাস চালানোর অনুমতি ফের দেওয়া হয়েছে।

এই বাস পরিষেবা চালু করার ভাবনাচিন্তা করা হচ্ছে আগামী ৩০ মার্চ বা ৪ এপ্রিল থেকে। সেজন্য চলছে জোর প্রস্তুতি। রাজ্যের পরিবহণ দফতরে একটি চিঠি পাঠানো হয়েছে কবে থেকে এই পরিষেবা চালু করা যাবে, সে বিষয়ে জানতে চেয়ে। রাজ্যের তরফে সম্মতি পেলে দুই দেশের মধ্যে এই পরিষেবা ফের চালু হয়ে যাবে। জানা যাচ্ছে,ফের পরিষেবা চালু হয়ে গেলে বাস ভাড়ার কোনও পরিবর্তন হবে না একই থাকবে।এর পরিসেবা চালু হওয়ার ফলে মানুষের দুর্ভোগ কিছুটা কমবে।

দু’বছর পর পুনরায় চালু হচ্ছে কলকাতা থেকে ঢাকা বাস পরিষেবা

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: