25 C
Kolkata
Friday, February 3, 2023
বাড়িরাজ্যগতকাল অর্থাৎ রবিবার রাতে ভয়াবহ ঝড়ে বিধ্বস্ত কোচবিহার

গতকাল অর্থাৎ রবিবার রাতে ভয়াবহ ঝড়ে বিধ্বস্ত কোচবিহার

গতকাল অর্থাৎ রবিবার রাতে ভয়াবহ ঝড়ে বিধ্বস্ত কোচবিহারের বিস্তীর্ণ এলাকা। জানা যাচ্ছে, কোচবিহার ১ ও ২ নম্বর ব্লক, শুটকাবাড়ি, মোয়ামারি, মাথাভাঙাতে ঝড়ের ফলে একেবারে সব ধ্বংস হয়ে গিয়েছে।এই ভয়াবহ ঝরে এখনো পর্যন্ত দুজনের মৃত্যুর খবর মিলেছে। স্থানীয় সূত্রে খবর, ঘর ভেঙে, গাছ ভেঙে, বিদ্যুতের খুঁটি উপড়ে দুজনের মৃত্যু হয়েছে বলে ।কোচবিহার ১ ব্লকের মোয়ামারি গ্রাম পঞ্চায়েতের বড় আঠারোকোঠা গ্রামে ১৬ বছর বয়সী এক কিশোর জাহাঙ্গির আলমের মৃত্যু হয়েছে।তাদের ঘরের উপর গাছ ও বিদ্যুতের খুঁটি উপড়ে পড়ে।

ওই ব্লকেই ঘুুঘুমারির পালপাড়া এলাকায় দেবদাস পাল নামে অপর এক ব্যক্তিরও মৃত্যু হয়েছে। ওই ব্যক্তি ঘরে ছিলেন বলে জানা যাচ্ছে। সেই সময় হুড়মুড়িয়ে একটা গাছ তাঁর বাড়ির উপর ভেঙে পড়ে। যারফলে তার মৃত্যু হয়।কোচবিহার ১ ব্লকের বিস্তীর্ণ এলাকায় এই ঝড় ধ্বংসলীলা চালিয়েছে । বহু বড় বড় গাছ ভেঙে পড়েছে। রাস্তার উপর বিদ্যুতের খুঁটি উপড়ে পড়েছে। রীতিমতো লণ্ডভণ্ড অবস্থা।এমন ঝড়ের জন্য কেউই প্রস্তুত ছিলেন না । ঝড় ওঠার সাথে সাথে আতঙ্কে অনেকেই ছোটাছুটি শুরু করেন।

সেই সময় ঝরে গাছ ভেঙে পড়ায় বহুজন জখম হয়েছেন। অনেকেরই টিনের চাল উড়ে গিয়েছে।ঝড়ের সঙ্গে কাল শিলাবৃষ্টিও দেখা যায়। এর জেরেও ব্যপক ক্ষয়ক্ষতি হয়েছে। তৃণমূলের জেলা সভাপতি পার্থপ্রতীম রায় জানিয়েছেন, “ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে। ত্রাণ বিলি শুরু হয়েছে।” আজ অর্থাৎ সোমবার ত্রিপল ও ত্রাণের জন্য ক্ষতিগ্রস্তরা হাজির হয়েছিলেন। জানা যাচ্ছে এই ঝড়ের ফলে ৩০০ টির উপরে বাড়ি ক্ষতিগ্রস্থ হয়েছে।

গতকাল অর্থাৎ রবিবার রাতে ভয়াবহ ঝড়ে বিধ্বস্ত কোচবিহার

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: