25 C
Kolkata
Thursday, December 1, 2022
বাড়িলাইফস্টাইলজেনে নিন শাওমি ১২ লাইট ৫জি এনই স্মার্টফোনটি কবে লঞ্চ করবে

জেনে নিন শাওমি ১২ লাইট ৫জি এনই স্মার্টফোনটি কবে লঞ্চ করবে

জনপ্রিয় ইলেকট্রনিক্স নির্মাতা শাওমি (Xiaomi) গত বছর ডিসেম্বর মাসে তাদের শাওমি ১২ সিরিজের অধীনে শাওমি ১২, শাওমি ১২এক্স এবং ১২ প্রো এই তিনটি স্মার্টফোন চীনা বাজারে লঞ্চ করে। পরবর্তী কালে সকল স্থানে বিক্রি হয়। বর্তমানে এই একই ডিভাইস শাওমি ১২ লাইট ৫জি এনই (Xiaomi 12 Lite 5G NE) নাম সহ আইএমইআই (IMEI) ডেটাবেস নিয়ে উপস্থিত হয়েছে। জেনেনি ফোনটির সম্পর্কে কিছু তথ্য।

প্রসঙ্গত, মার্কিন যুক্তরাষ্ট্রের ফেডারেল কমিউনিকেশন কমিশন (FCC) দ্বারা প্রদত্ত শাওমি ১২ লাইট ৫জি এনই স্মার্টফোনটি সার্টিফিকেশনটি প্রকাশ করেছে। ফোনটি ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ, ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ-এই তিনটি মেমরি কনফিগারেশনে বাজারে মিলবে। ডিভাইসটি ৫জি সংযোগ, ডুয়েল-ব্যান্ড ওয়াই-ফাই, ব্লুটুথ, জিএনএসএস এবং এনএফসি-এর মতো কানেক্টিভিটি অপশনগুলিও বহন করে। মডেলটি সম্ভবত অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক এমআইইউআই ১৩ ইউজার ইন্টারফেসের সাথে রান করবে।

মনে করা হচ্ছে যে, বিশ্ববাজারে লঞ্চ হতে চলা এই হ্যান্ডসেটটি হবে চায়না-এক্সক্লুসিভ শাওমি সিভি ২-এর একটি রিব্র্যান্ডেড প্রোডাক্ট। এই মদেলটিতে ৬.৫৫ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে রয়েছে। ডিসপ্লেটি ফুল এইচডি+ রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করে। এই স্মার্ট ফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭ জেন ১ চিপসেট দ্বারা চালিত হবে। ফোনটির সর্বাধিক ১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ যুক্ত রয়েছে। মনে করা হচ্ছে, স্মার্ট ফোনটি এমাসের শেষের দিকে বাজারে লঞ্চ হতে পারে।

জেনে নিন শাওমি ১২ লাইট ৫জি এনই স্মার্টফোনটি কবে লঞ্চ করবে

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: