25 C
Kolkata
Monday, October 3, 2022
বাড়িদেশ বিদেশপাঞ্জাবে বিপুল জয়ের পর কেজরীবালের আত্মবিশ্বাস তুঙ্গে, চ্যালেঞ্জ করলেন বিজেপিকে !

পাঞ্জাবে বিপুল জয়ের পর কেজরীবালের আত্মবিশ্বাস তুঙ্গে, চ্যালেঞ্জ করলেন বিজেপিকে !

রাজনৈতিক মহলের মতে পঞ্জাবে দুর্দান্ত সাফল্যের পর অরবিন্দ কেজরীবালের আত্মবিশ্বাস এখন তুঙ্গে। সম্প্রতি অভূতপূর্ব সাফল্যের মুখোমুখি হয়ে তাঁর দল কোনও আঞ্চলিক দল হিসেবে এই প্রথম দ্বিতীয় রাজ্যের ক্ষমতা দখল করেছে আম আদমি পার্টি। চণ্ডীগঢ় থেকেই তিনি জানিয়েছিলেন ,এবার সারা দেশে আম আদমি পার্টিকে ছড়িয়ে দিতে হবে। শুধুমাত্র তাই নয় মাত্র ১০ বছরের একটি দল, প্রাচীন কংগ্রেসকে পঞ্জাব থেকে প্রায় ধুয়ে মুছে দিয়েছে। ইতিমধ্যেই পঞ্জাবের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন ভগবন্ত মান। কিন্তু দলের এই বিরাট সাফল্যের পরও তাৎপর্যপূর্ণ মন্তব্য করলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল। এদিন পুর নির্বাচন বিলম্ব করা নিয়ে বিজেপিকে একহাত নেন দিল্লির মুখ্যমন্ত্রী।

অরবিন্দ কেজরীবালের দাবি, বিজেপি সময়ে নির্বাচন করাতে চাইছে না, কারণ তারা জানে সময়মতো যদি পুর নির্বাচন হয় তবে বিজেপি পরাজিত হবে। মঙ্গলবার কেন্দ্রীয় মন্ত্রিসভা উত্তর, পূর্ব ও দক্ষিণ দিল্লির পুরসভাগুলিকে একত্রিত করে একটি পুরসভা গঠন করা সংক্রান্ত বিলকে অনুমোদন দিয়েছে। বুধবার দিল্লি বিধানসভার বাইরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে অরবিন্দ কেজরীবাল বলেন, ‘আমি বিজেপিকে চ্যালেঞ্জ করছি, তারা যদি সময়ে নির্বাচন করে জিততে পারে তবে আম আদমি পার্টি আর রাজনীতির ময়দানে থাকবে না। বিজেপি নিজেদের পৃথিবীর সর্ববৃহৎ রাজনৈতিক দল হিসেবে দাবি করে।

কিন্তু তারা ছোট দল ও ছোট নির্বাচনকে ভয় পায়। বিজেপি সময়মতো নির্বাচন হলেও পুরবোর্ড তৈরি করতে পারবে না। দিল্লির পুর নির্বাচন পিছিয়ে দেওয়ার অর্থ সেই সব শহিদদের অপমান করা যারা দেশের জন্য নিজেদের প্রাণ দিয়েছিলেন। এখন তারা হারের ভয়ে পুর নির্বাচন পিছিয়ে দিচ্ছে। আগামী দিনে রাজ্য ও দেশের নির্বাচনও পিছিয়ে দেবে।’ পঞ্জাবে দুর্দান্ত সাফল্যের পর অরবিন্দ কেজরীবালের আত্মবিশ্বাস এখন তুঙ্গে। সম্প্রতি কংগ্রেস শাষিত রাজস্থানেও সমাবেশ করার কথা ঘোষণা করেছে। আরও বেশ কয়েকটি রাজ্যেও সংগঠন বিস্তারের চেষ্টা শুরু করেছেন কেজরীবাল। এত কিছুর পর ২০২৪ সালে জাতীয় রাজনীতিতে আপ কতটা প্রাসঙ্গিক হয়, সেটাই এখন দেখার।

পাঞ্জাবে বিপুল জয়ের পর কেজরীবালের আত্মবিশ্বাস তুঙ্গে, চ্যালেঞ্জ করলেন বিজেপিকে !

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: