25 C
Kolkata
Sunday, December 4, 2022
বাড়িদেশ বিদেশ"The kashmir files"ছবিটি সকলেরই দেখা উচিত এমনই বললেন দিলীপ ঘোষ

“The kashmir files”ছবিটি সকলেরই দেখা উচিত এমনই বললেন দিলীপ ঘোষ

Vivek Agnihotri পরিচালিত ‘The kashmir files’ ছবিটি সকলেরই দেখা উচিত এমনই বললেন বিজেপি নেতা দিলীপ ঘোষ । ‘The kashmir files’ দেখতে শনিবার সিনেমা হলে পৌঁছেছিলেন বিজেপি -র সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ। তাঁর দাবি ‘The Kashmir files’ এর ইতিহাস চেপে রাখা হয়েছিল ।সেই ইতিহাস জানার জন্য সকলকে ওই ছবিটি দেখার কথা বলেন দিলীপ ঘোষ। পানিহাটি ও ঝালদার কাউন্সিলার খুন এবং’ আনিষ খান ‘এর রহস্য মৃত্যু নিয়ে তৃণমূল সরকারকে কটাক্ষও করেন তিনি ।শনিবার ছবিটি দেখে বেরনোর সময় দিলীপ ঘোষ বলেন, “সিনেমাটা সকলের দেখা উচিত।”তাঁর সংযোজন, “বিশ্বে হিন্দুদের উপর হওয়া অত্যাচার নিয়ে নানা অত্যাচার হয়েছে।

তার উপর বহু সিনেমা হয়েছে”, হিটও হয়েছে। কাশ্মীরের পণ্ডিতদের উপর হওয়া অত্যাচার সম্পর্কে জানার জন্য ‘The kashmir files ‘ সকলের দেখা উচিত। একটা ইতিহাস চেপে রাখা হয়েছিল। সেটা সকলের জানা উচিত।”এদিন সিনেমা হলে ঢোকার সময় তৃণমূল সরকারকে কটাক্ষ করেন দিলীপ ঘোষ । আনিস খানের রহস্যমৃত্যুর পাশাপাশি কাউন্সিলার খুনের পিছনেও পরোক্ষে শাসকদলের বিরুদ্ধে অভিযোগের আঙুল তুললেন তিনি। তাঁর কথায়, ‘এসব তৃণমূল সরকারের পলিসি’।জানা গিয়েছে, এদিন সল্টলেকের একটি প্রেক্ষাগৃহে ‘The kashmir files’ সিনেমাটি দেখতে আসেন বিজেপি -র সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ।

আইন-শৃঙ্খলা নিয়ে তৃণমূল সরকারকে কটাক্ষ করেন দিলীপ ঘোষ

সিনেমা দেখে বেরিয়েই সাংবাদিকদের মুখোমুখি হয়ে রাজ্যের আইন-শৃঙ্খলা নিয়ে তৃণমূল সরকারকে কটাক্ষ করেন দিলীপ ঘোষ।সম্প্রতি পানিহাটি ও ঝালদার কাউন্সিলার থেকে কয়েকদিন আগে খুন হওয়া বাম ছাত্র নেতা আনিসের প্রসঙ্গ তুলে তিনি বলেন, “ছোটখাটো ঘটনা ঘটানোর জন্য আনিস খানকে হত্যা করা হয়েছে”। আমার মনে হয়, “পুলিশকে পরীক্ষা করার জন্যই আনিস খানকে হত্যা করানো হয়েছে। এটা ওঁদের পলিসি। একদিনে দু’জন কাউন্সিলারকেও হত্যা করা হয়েছে।”একইসঙ্গে চার বিধায়কের সুরক্ষা বাড়ানোর প্রসঙ্গে বিজেপি সাংসদ বলেন, “এক-একজন মানুষের পিছনে পুলিশ দিয়ে এখানে অ্যাডমিনিস্ট্রেশন চলছে।

১০ কোটি মানুষের সুরক্ষার কী ব্যবস্থা আছে? কলকাতায় প্রকাশ্যে গুলি চলছে দিনেরবেলা। পুলিশেরও ভয় নেই। কেউ ধরাও পড়ছে না, শাস্তিও হচ্ছে না।”তাঁর প্রশ্ন, “এটা কোনও আইন-শৃঙ্খলা? যদি অপরাধ হয় তার সাজা হওয়া উচিত। পুলিশ কী করছে? কতজনকে সাজা দিয়েছে? শত শত খুন হচ্ছে।পুরুলিয়ার ঝালদার কাউন্সিলার খুনের পিছনে বিহারের আততায়ীরা রয়েছে বলে অভিযোগ তুলেছেন রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম। তবে ‘সীমানা পাহারা দিতে পারব না’ বলেও জানিয়েছেন তিনি।এর পরিপ্রেক্ষিতে দিলীপ ঘোষ বলেন, “কিছুই পারবেন না! বেতন দিতে পারবেন না! পেনশন দিতে পারবেন না! পুলিশ-প্রশাসন সামলাতে পারবেন না! তাহলে কেন ক্ষমতায় বসে আছেন? সরে যান।

বাংলার মানুষ তো পারব না শুনতে ভোট দেয়নি। দিদি সব পারেন! বিশ্বনেত্রী আজকে পারবেন না কেন বলছেন?”তৃণমূল সরকারের পাশাপাশি দলীয় বিরোধ নিয়ে টুইট প্রসঙ্গে এদিন তথাগত রায়কেও বিঁধেছেন দিলীপ ঘোষ। তথাগত রায়কে কার্যত “কাপুরুষ” তকমা দিয়ে দিলীপের কটাক্ষ, ‘যাঁরা বাড়িতে বসে জ্ঞান দিচ্ছেন তাঁরা গিয়ে রাস্তায় দাঁড়ান, যেখানে কর্মীরা মার খাচ্ছে। বাড়িতে বসে টুইট করার মধ্যে কোনও বীরত্ব নেই। কাপুরুষরা এই সব কাজ করে’।

“The kashmir files”ছবিটি সকলেরই দেখা উচিত এমনই বললেন দিলীপ ঘোষ

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: