25 C
Kolkata
Sunday, December 4, 2022
বাড়িরাজনীতিবিস্ফোরণ মন্তব্য করলেন জয়প্রকাশ মজুমদার

বিস্ফোরণ মন্তব্য করলেন জয়প্রকাশ মজুমদার

কদিন আগেই বিজেপি ছেড়ে বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছেন জয়প্রকাশ মজুমদার । তাকে বিজেপি থেকে সাময়িক শোকজ করার পর তিনি তৃণমূলে যোগ দেন। সেখানে গিয়েই বিস্ফোরণ মন্তব্য করলেন জয়প্রকাশ মজুমদার। তিনি বলেন নন্দীগ্রামে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে কলকাঠি করেই শুভেন্দু অধিকারী জয়ী হয়েছেন। এই নিয়ে রাজ্য রাজনীতি আবারও সরগরম হয়ে উঠতে পারে বলে মনে করছেন অনেকে । তৃণমূলের তরফে বারংবার দাবি করা হয়েছে , নন্দীগ্রামে সঠিক পথে জয়লাভ করেননি শুভেন্দু। মুখ্যমন্ত্রী স্বয়ং এই নিয়ে তদন্তের দাবি তুলেছিলেন।

এই নিয়ে বিজেপির তরফে যখন পাল্টা আক্রমণ আসছে, তখনই এমন বিস্ফোরক দাবি করলেন জয়প্রকাশ। কিন্তু তিনি একা নন, তৃণমূল থেকে বিজেপি হয়ে আবারও তৃণমূলে এসে প্রাক্তন মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায় এইএকই দাবি করেছেন ।তৃণমূলে যোগ দিয়েই দলের সহ-সভাপতির পদ পেয়েছেন জয়প্রকাশ। সেই নিয়ে গত শনিবার একটি ইন্টারভিউতে তিনি বলেন, “বিজেপির রাজ্য দফতর থেকে সাংবাদিক বৈঠক করে জানিয়ে দেওয়া হয় যে, মমতা বন্দ্যোপাধ্যায় জিতেছেন। কিন্তু তার পর জানা গেল শুভেন্দু অধিকারীর জয় লাভ করেছেন। এটি কী করে সম্ভব হল জানতে চাইলে শুভেন্দু নিজে বলেছিলেন, ‘অনেক কায়দা করতে হয়েছে’।

”জয়প্রকাশের কথায় সায়দিয়ে রাজীবও বলেন, “ নন্দীগ্রামে ভোট প্রক্রিয়া স্বচ্ছ হয়নি। ফল ঘোষণার পর শুভেন্দু নিজে আমাকে বলেছিলেন যে উনি হেরে গেছেন। তাহলে কি মন্ত্রবলে উনি জিতলেন?” তবে অপরদিকে বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্য জয়প্রকাশ এবং রাজীবের দাবি গোড়া থেকে খারিজ করেছেন। তিনি বলেন, দুই জনই ভিত্তিহীন দাবি করছেন। তিনি আরও বলেন, মমতার সুনজরে পড়তেই জয়প্রকাশ এমন দাবি করছেন। রাজীব ত্রিপুরা থেকে বাংলায় ফিরতে নন্দীগ্রাম নিয়ে এমন ভিত্তিহীন দাবি করছেন। গত বিধানসভা নির্বাচনে তৃণমূল বিপুল ভাবে জয়ী হলেও নন্দীগ্রামে শুভেন্দুর কাছে খুব অল্প ভোটে পিছিয়ে পরাজিত হন মমতা বন্দ্যোপাধ্যায় ।

কিন্তু মুখ্যমন্ত্রী অভিযোগ করেন, শুরু থেকে গণনায় এগিয়ে থেকেও নন্দীগ্রামে চক্রান্তের শিকার হয়ে শেষ মুহূর্তে তাঁর ভোট কমে যায় । বর্তমানে এই নিয়ে কলকাতা হাই কোর্টে মামলাও চলছে। সম্প্রতি ফের ভবানীপুর থেকে উপনির্বাচনে জয়ী হয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

বিস্ফোরণ মন্তব্য করলেন জয়প্রকাশ মজুমদার

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: