25 C
Kolkata
Sunday, September 25, 2022
বাড়িখেলাক্রিকেটআন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিচ্ছেন ঝুলন গোস্বামী

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিচ্ছেন ঝুলন গোস্বামী

আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নিতে চলেছেন কিংবদন্তি পেসার ঝুলন গোস্বামী (Jhulan Goswami)। সেপ্টেম্বর মাসে লর্ডসে (lords) ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতীয় মহিলা দলের হয়ে শেষ ম্যাচ খেলবেন তিনি। মহিলা ক্রিকেট টিমে একদিনের আন্তর্জাতিক ম্যাচে ঝুলন গোস্বামীর সবচেয়ে বেশি উইকেট দখলের রেকর্ডটি রয়েছে। উল্লেখ্য, এই বছরই আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নিয়েছেন মিতালি রাজ (Mitali Raj)। তিনি অবসর নেওয়ার কথা ঘোষণা করার পর থেকেই মনে করা হচ্ছিল ঝুলন গোস্বামীও অবসর নিতে পারেন। সেই জল্পনাই সত্যি হল।

ভারতীয় ক্রিকেট বোর্ডের (BCCI) তরফে সেই কথা নিশ্চিত করা হয়। বিসিসিআইয়ের তরফে জানানো হয় যে, আগামী ২৪ সেপ্টেম্বর ইংল্যান্ডের বিরুদ্ধে দেশের জার্সি গায়ে শেষ ম্যাচ খেলবেন এই কিংবদন্তি পেসার। ৩৯ বছর বয়সে ভারতীয় মহিলা ক্রিকেট দল থেকে অবসর নিতে চলেছেন তিনি। উল্লেখ্য, ২০০২ সালে ১৯ বছর বয়সে ঝুলন গোস্বামী ভারতের মহিলা দলের হয়ে খেলার সুযোগ পান। সূত্রের খবর, আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নিলেও আগামী বছর মার্চ মাসে ঝুলন মহিলাদের আইপিএলে অংশগ্রহণ করবেন।

সিএবির তরফে বাংলা মহিলা দলের দেখভালের দায়িত্ব তাকে দেওয়া হয়েছে। বিসিসিআই সূত্রে খবর, ঝুলনের সঙ্গে টিম ম্যানেজমেন্টের কথা হয়েছে। টিম ম্যানেজমেন্টের আধিকারিকরা সব ফরম্যাটেই খেলতে পারেন এমন জোরে বোলারদের সুযোগ দিতে চাইছেন। উল্লেখ্য, ২০২১ সালের জুলাই মাসে অস্ট্রেলিয়ার মহিলা দলের বিরুদ্ধে একদিনের ক্রিকেট খেলেছিলেন ঝুলন। ওই ম্যাচটি তাঁর কেরিয়ারের শেষ টেস্ট ম্যাচ হয়ে থাকছে। দেশের হয়ে তিনি প্রায় ২০০টি ওয়ানডে ম্যাচ খেলেছেন। তিনি আন্তর্জাতিক মহিলা ক্রিকেটে সর্বোচ্চ উইকেটপ্রাপক হিসেবেই অবসর নিতে চলেছেন।

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিচ্ছেন ঝুলন গোস্বামী

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: