25 C
Kolkata
Sunday, September 25, 2022
বাড়িরাজনীতিবিজেপি থেকে বরখাস্ত হবার পর তৃণমূলে যোগ দিলেন জয়প্রকাশ মজুমদার

বিজেপি থেকে বরখাস্ত হবার পর তৃণমূলে যোগ দিলেন জয়প্রকাশ মজুমদার

গতকাল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে তৃণমূলে যোগ দিলেন জয়প্রকাশ মজুমদার। তার তৃণমূলে যোগ দেওয়া নিয়ে রাজ্য রাজনীতিতে শোরগোল পরে যায়। গতকাল দলে যোগ দিয়েই পদ পেলেন তিনি। বরখাস্ত জয়প্রকাশ মজুমদার রাজ্য বিজেপির সহ সভাপতি ছিলেন তিনি। এবার তৃণমূলে যোগ দেওয়ার পরই তিনি তৃণমূলের সহ-সভাপতি পদ পেলেন। গতকাল সেই মঞ্চে দেখা গেছে ভোটকুশলী প্রশান্ত কিশোরকে । সম্প্রতি প্রশান্ত কিশোর ও টিএমসির টানাপোড়েন নিয়ে জল্পনা তুঙ্গে ছিল। তবে কাল তার মঞ্চে উপস্থিতি এর ইতি টানলো।বৈঠক থেকে বেরিয়ে জয়প্রকাশ মজুমদার বলেন , “রাজনৈতিক মঞ্চ ও মাঠে অনস্বীকার্য মমতা বন্দ্যোপাধ্যায় হচ্ছেন মেসির সমান। কোনও অস্বীকারের জায়গা নেই।

আমি আগে কংগ্রেস করতাম। তারপর আমি বিজেপিতে যোগদান করি। সেই সময় বিজেপির ৪ থেকে ৫ শতাংশ মত ভোট ছিল। সেদিক থেকে আমাকে সুযোগসন্ধানী বলতে পারবেন না। আমি তৃণমূলে এসেছি বাংলার অস্মিতাকে বজায় রাখা, বাংলাকে এগিয়ে নিয়ে যেতে। আমি খুশি আন্তর্জাতিক নারী দিবসে এক অসামান্যা নারীর সঙ্গে যুক্ত হতে পেরেছি।”জয়প্রকাশ আরও বলেন, “তৃণমূলের তরফে যোগাযোগ করা হয়েছে নাকি তা এখন বলার কোনও মানে নেই। আমি বিজেপি পার্টি ছেড়ে আসিনি। দলই আমাকে সাময়িক বরখাস্ত করে। আমি আমাদের নেতাদের সঙ্গে মিটিং করেছি রাজনৈতিক অভিজ্ঞতা ভাগ করে নিয়েছি। কারা কোথায় কী সিদ্ধান্ত নেবেন তা তারা নিজেরাই ঠিক করে নেবেন।

আমি যোগ দেওয়ার পরই মমতা বন্দ্যোপাধ্যায় যে পদ আমায় দিয়েছে এর জন্য আমি কৃতজ্ঞতা জানাই। নিয়ম কানুন জলাঞ্জলি দিয়ে কাজ করছে বিজেপি। ভিক্ষাপত্রের ওপর নির্ভর করে রাজনৈতিক জীবন কখনো এগিয়ে নিয়ে যাওয়া যায় না।”প্রধান মন্ত্রী নরেন্দ্র মোদি ২০১৪ সালে ক্ষমতায় এলে কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দেন জয়প্রকাশ মজুমদার। তখন তাঁকে রাজ্য বিজেপির সহ সভাপতি পদে নিযুক্ত করা হয়। ২০১৯ এর করিমপুর বিধানসভার উপনির্বাচনে বিজেপি জয়প্রকাশ মজুমদারকে প্রার্থী করে। তখন তৃণমূলের কাছে হেরে যান জয়প্রকাশ। গত বছর ডিসেম্বরে সহ সভাপতি থেকে সরিয়ে তাঁকে মুখপাত্র করে বিজেপি। তারপর থেকেই দলের বিরুদ্ধে মুখ খুলতে শুরু করেন জয়প্রকাশ মজুমদার ও রীতেশ তিওয়ারি।

বিজেপি থেকে সাময়িক বরখাস্ত হওয়ার পর কেন্দ্র ও রাজ্য নেতৃত্বের একাংশের বিরুদ্ধে বারংবার অভিযোগ জানান জয়প্রকাশ মজুমদার

তারপরেই দুজনকে সাময়িক বরখাস্ত করে বিজেপি ।বিজেপি থেকে সাময়িক বরখাস্ত হওয়ার পর কেন্দ্র ও রাজ্য নেতৃত্বের একাংশের বিরুদ্ধে বারংবার অভিযোগ জানান জয়প্রকাশ মজুমদার। সেই সঙ্গে দলের ত্রুটি নিয়েও কথা বলতে গিয়ে তিনি তুলনা টানেন মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে। তিনি মন্তব্য করেছিলেন, “লড়াই হচ্ছে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে, সেই মমতা বন্দ্যোপাধ্যায়, যাঁকে সারা ভারতে এখন মনে করা হয়, অত্যন্ত কুশলী স্ট্র্যাটেজিস্ট, অভিজ্ঞতাসম্পন্ন নেত্রী। এবার আমি মেসির টিমের সঙ্গে খেলতে নামব তিনদিন প্র্যাকটিস করে?” জানা যাচ্ছে , শৃঙ্খলাভঙ্গের অভিযোগে জয়প্রকাশ মজুমদার ও রীতেশ তিওয়ারিকে সাময়িক বরখাস্ত ।

বিজেপি থেকে বরখাস্ত হবার পর তৃণমূলে যোগ দিলেন জয়প্রকাশ মজুমদার

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: