25 C
Kolkata
Monday, December 5, 2022
বাড়িদেশ বিদেশদিল্লির হোটেলে জম্মু কাশ্মীরের বাসিন্দাকে ঢুকতে বাঁধা! ক্ষোভে ফেটে পড়েন মহুয়া মৈত্র

দিল্লির হোটেলে জম্মু কাশ্মীরের বাসিন্দাকে ঢুকতে বাঁধা! ক্ষোভে ফেটে পড়েন মহুয়া মৈত্র

এখন বহুল আলোচিত ছবি The Kashmir Files। এই ছবি প্রকাশের আগে থেকেই নানান বিতর্কে জড়িয়েছে । তবে এতে ছবির উপর কোনো প্রভাব ফেলতে পারেনি ।ছবি নিয়ে বিতর্কের শেষ হচ্ছেনা। এরমধ্যে জম্মু কাশ্মীরের পরিচয়পত্র থাকায় দিল্লির হোটেলে প্রবেশ করতে দেওয়া হয়নি এক ব্যক্তিকে। এমন খবর সামনে আসতেই রাগে ফেটে পড়লেন তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র। তিনি পুলিশকে যথাযথ ব্যবস্থা নেওয়ার কথাও বলেন। ঘটনাটি কি ঘটেছে ?এরমধ্যে সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিয়ো ভাইরাল হয়। যেখানে দেখা যাচ্ছে এক ব্যক্তি অভিযোগ করছেন, তাঁর কাছে জম্মু কাশ্মীরের পরিচয়পত্র থাকায় দিল্লির একটি হোটেলে তাঁকে প্রবেশ করতে দেওয়া হয়নি।

জম্মু কাশ্মীরের ছাত্র সংগঠনের মুখপাত্র নাসের খোহেহামি টুইটারে এই ভিডিয়োটি প্রথম শেয়ার করেন

ভিডিয়োটি অনেক ভাইরালও হয় সোশ্যাল মিডিয়ায়। এই ভিডিও তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রেরও নজরে আসে । তিনি নিজের টুইটারে এই ভিডিওটি শেয়ার করেন। তিনি সেখানে দিল্লি পুলিশকে ট্যাগ করে গোটা ঘটনায় যত তাড়াতাড়ি সম্ভব যথাযথ ব্যবস্থা নেওয়ার আর্জিও জানেন তিনি। জানা যাচ্ছে, জম্মু কাশ্মীরের ছাত্র সংগঠনের মুখপাত্র নাসের খোহেহামি টুইটারে এই ভিডিয়োটি প্রথম শেয়ার করেন। এই পুরো ঘটনার জন্য তিনি The Kashmir Files ছবিটিকে দায়ী করেন। তিনি বলেন, ১৯৯০ সালে কাশ্মীরি পন্ডিতদের নিয়ে তৈরি এই ছবির জন্যই কাশ্মীরিদের সঙ্গে খারাপ ব্যবহার হচ্ছে।নাসের আরও বলেন, ”সঠিক পরিচয়পত্র এবং ডকুমেন্ট দেখানোর পরও দিল্লির হোটেলে কাশ্মীরের বাসিন্দারা ঢুকতে দেওয়া হল না। কাশ্মীরি হওয়া কি তাহলে অপরাধ?”

ভাইরাল ভিডিয়োতে হোটেলের রিসেপশনিস্ট বলছেন, পুলিশ তরফে নির্দেশ দেওয়া হয়েছে, কোনও কাশ্মীরের বাসিন্দাকে রুম ভাড়া দেওয়া যাবে না। কিন্তু পুলিশের তরফে এই বক্তব্যকে সম্পূর্ণ ভুল বলা হয়েছে। দিল্লি পুলিশের তরফে একটি বিবৃতি জারি করে বলা হয়েছে, “একটি ভিডিয়ো সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। যেখানে দেখা যাচ্ছে জম্মু কাশ্মীরের পরিচয়পত্র দেখানোয় একটি হোটেলে তাঁকে রুম ভাড়া দেওয়া হয়নি। এই ধরণের কোনও নির্দেশিকা জারি করেনি দিল্লি পুলিশ। মূলত পুলিশের ভাবমূর্তি ক্ষুন্ন করার জন্যই এই ধরণের পোস্ট সোশ্যাল মিডিয়ায় ছড়ানো হচ্ছে।” ভিডিও ছড়িয়ে পড়তেই সংশ্লিষ্ট হোটেলের তরফেও একটি বিবৃতি জারি করে বলা হয়, ”আমাদের রুম এবং আমাদের হৃদয় সকলের জন্য খোলা।”

The Kashmir Files ছবিটি মুক্তি পায় ১১ মার্চ। দ্বিতীয় সপ্তাহের মাঝামাঝি এসেই ২০০ কোটির ব্যাবসা করেছে এই ছবি। ২৩ তারিখ এই ছবিটি ১০ কোটির ব্যবসা করেছে। কোরনা পরবর্তীকালে মুক্তি পাওয়া সমস্ত ছবির সব রেকর্ড ভেঙে দিয়েছে বিবেক অগ্নিহোত্রি পরিচালিত এই ছবি। বলা হচ্ছে ‘সূর্যবংশী’-র রেকর্ডকে ছাপিয়ে গেছে এই ছবি। অর্থাৎ হাজার বিতর্কের মাঝেও এই ছবির উপর কোনো প্রভাবই পড়েনি।

দিল্লির হোটেলে জম্মু কাশ্মীরের বাসিন্দাকে ঢুকতে বাঁধা! ক্ষোভে ফেটে পড়েন মহুয়া মৈত্র

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: